Sports News

নিউজিল্যান্ড সফরে ভারতের প্রথম ম্যাচ ২৩ জানুয়ারি

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষণা করা ফিক্সচারে নেপিয়ার, মাউন্ট মাউনগানুই ও হ্যামিল্টনে ভারতের পুরুষ ও মহিলা দল পর পর খেলবে। এবং ওয়েলিংটন, অকল্যান্ড ও হ্যামিল্টনে একই দিনে টি২০ ম্যাচ খেলবে ভারতের দুই দল।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়েলিংটন শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৮ ১৭:৪৫
Share:

ভারতীয় ওয়ান ডে দল। ছবি: রয়টার্স।

আগামী বছরের শুরুতেই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ভারতীয় দল। সেখানে পাঁচটি ওয়ান ডে ও তিনটি টি২০ ম্যাচ খেলবেন বিরাট কোহালিরা। সিরিজের প্রথম ওয়ান ডে নেপিয়ারে ২৩ জানুয়ারি। এর পর দুটো ওয়ান ডে খেলবে ২৬ ও ২৮ জানুয়ারি মাউন্ট মাউনগানুইয়ে। ৩১ জানুয়ারি চতুর্থ ওয়ান ডে হবে হ্যামিল্টনে। শেষ ওয়ান ডে ৩ ফেব্রুয়ারি ওয়েলিংটনে।

Advertisement

এর পর ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাচ্ছে টি২০ সিরিজ। তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচ হবে ওয়েলিংটনে ৬ ফেব্রুয়ারি। এর পর ৮ ফেব্রুয়ারি অকল্যান্ড ও ১০ ফেব্রুয়ারি হ্যামিল্টনে হবে বাকি দুটো টি২০। এ ছাড়া থাকছে মেয়েদেরও টুর্নামেন্ট। যেখানে ভারত ও নিউজিল্যান্ড মহিলা দল খেলবে তিনটি টি২০।

এর সঙ্গে এই দুই দল খেলবে আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ। যেখান থেকে সাত দল সরাসরি ২০২১ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করবে। নিউজিল্যান্ডেই হবে মহিলা ক্রিকেট বিশ্বকাপ। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষণা করা ফিক্সচারে নেপিয়ার, মাউন্ট মাউনগানুই ও হ্যামিল্টনে ভারতের পুরুষ ও মহিলা দল পর পর খেলবে। এবং ওয়েলিংটন, অকল্যান্ড ও হ্যামিল্টনে একই দিনে টি২০ ম্যাচ খেলবে ভারতের দুই দল।

Advertisement

আরও পড়ুন
র‌্যাঙ্কিং ধরে রাখতে হারাতে হবে ইংল্যান্ডকে, অন্য লড়াই বিরাটেরও

প্রথম ও তৃতীয় টি২০ শুরু হবে রাত ৮টা থেকে। কিন্তু দ্বিতীয় টি২০টি হবে এক ঘণ্টা আগে। কারণ ব্রডকাস্টারদের সমস্যা। নিউজিল্যান্ড ক্রিকেটের চিফ অপারেটিং অফিসার অ্যান্থনি ক্রামি বলেন, ‘‘নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড অকল্যান্ডের ইডেন পার্কে আরও বেশি ম্যাচ আয়োজন করতে চায়। কিন্তু কিছু প্রতিবন্ধকতা থাকায় সেটা সম্ভব হচ্ছে না।’’

বিরাটদের সব ওয়ান ডে শুরু হবে স্থানীয় সময় দুপুর তিনটে থেকে। ইন্ডিয়া ‘এ’ দলও যাবে নিউজিল্যান্ড সফরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন