Sports News

বিরাটদের মাইনে বাড়তে পারে ১০০ শতাংশ

এই মুহূর্তে মরসুমে প্লেয়ারদের মাইনের পিছনে ১৮০ কোটি টাকা খরচ হয়। সেটার সঙ্গে ২০০ কোটি যুক্ত করার কথা ভাবা হচ্ছে পরের মরসুম থেকে। সূত্রের খবর, সিওএ প্লেয়ারদের মাইনে নিয়ে কাজ করছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭ ১৭:০৪
Share:

ভারতীয় ক্রিকেট দল। ছবি: এএফপি।

শ্রীলঙ্কা সফরের মাঝেই বিসিসিআই ও সিওএ-র সঙ্গে আলোচনায় ভারতীয় দলের মাইনে বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল দলের তরফে। সেই আলোচনায় ছিলেন অধিনায়ক বিরাট কোহালি, প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি ও কোচ রবি শাস্ত্রী। যেখানে দলের তরফে এই দাবি তোলা হয়েছিল। তখনই বিসিসিআই ও সিওএ-র তরফেও সদর্থক বার্তাই দেওয়া হয়েছিল। প্লেয়ারদের মাইনে যে অনেকটাই বাড়বে সেদিনই বুঝিয়ে দিয়েছিল ক্রিকেটের নিয়ামক সংস্থা। এ বার শোনা যাচ্ছে প্লেয়ারদের মাইনে বাড়বে একশো শতাংশ।

Advertisement

এই মুহূর্তে মরসুমে প্লেয়ারদের মাইনের পিছনে ১৮০ কোটি টাকা খরচ হয়। সেটার সঙ্গে ২০০ কোটি যুক্ত করার কথা ভাবা হচ্ছে পরের মরসুম থেকে। সূত্রের খবর, সিওএ প্লেয়ারদের মাইনে নিয়ে কাজ করছে। সেই হিসেব বিসিসিআই-এর সদস্যদের সামনে তুলে ধরা হবে।

বর্তমান পরিস্থিতি অনুযায়ী বিসিসিআই-এর বার্ষিক আয়ের ২৬ শতাংশ তিন ভাগে ভাগ করা হবে। ১৩ শতাংশ যাবে আন্তর্জাতিক ক্রিকেটারদের, ১০.৬ শতাংশ যাবে ডোমেস্টিক ক্রিকেটারদের আর বাকিটা মহিলা ও জুনিয়র ক্রিকেটারদের।

Advertisement

আরও পড়ুন

অ্যাসেজের আকাশে গড়াপেটার কালো মেঘ

২০১৭র ৪৬টি ম্যাচ খেলে বিরাট কোহালি পেয়েছেন ৫কোটি ৫১ লাখ টাকা। এ বার বছরে ১০ কোটির বেশি পাবে। এ ছাড়াও কোহালি আইপিএল ও বিজ্ঞাপন থেকে প্রচুর টাকা রোজগার করেন। একজন রঞ্জি ট্রফি প্লেয়ার বছরে ১২ থেকে ১৫ লাখ টাকা রোজগার করে। এর পর সেটা ৩০ লাখের কাছাকাছি পৌঁছে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

যা খবর, বিসিসিআই-এর বিশেষ সাধারণ সভায় সোমবার ডোমেস্টিক ক্রিকেটারদের একইভাবে টাকা বাড়ানোর বিষয়ে সোচ্চার হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর বুঝিয়েছিলেন কেন ডোমেস্টিক ক্রিকেটারদের ক্ষেত্রে এটা জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন