আজ টি-২০ সিরিজে নামছে ভারতের মেয়েরা

ওয়ান ডে সিরিজে মিতালি রাজ ক্যাপ্টেনের দায়িত্ব সামলানোর পরে টি-টোয়েন্টিতে নতুন ক্যাপ্টেন দায়িত্ব নিচ্ছেন। তিনি হরমনপ্রীত কৌর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:৩০
Share:

ওয়ান ডে সিরিজের পর টি ২০ সিরিজে জোর টক্কর দুই দলেরই।

ওয়ান ডে সিরিজে পরপর দু’ম্যাচে জেতার পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে হারতে হয়েছে ভারতের মেয়েদের। তবে মঙ্গলবার থেকে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ শুরু হওয়ার আগে এই হার ভারতের মেয়েদের আত্মবিশ্বাস টলাতে পারছে না।

Advertisement

ওয়ান ডে সিরিজে মিতালি রাজ ক্যাপ্টেনের দায়িত্ব সামলানোর পরে টি-টোয়েন্টিতে নতুন ক্যাপ্টেন দায়িত্ব নিচ্ছেন। তিনি হরমনপ্রীত কৌর। ব্যাট হাতে যিনি বিস্ফোরক খেলোয়াড় হিসেবেই পরিচিত। তাঁর ডেপুটির দায়িত্ব সামলাবেন ফর্মে থাকা স্মৃতি মানধানা। টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে দলে যোগ দিচ্ছেন অনুজা পাটিলও। সঙ্গে অভিষেক হওয়ার অপেক্ষায় আছেন অলরাউন্ডার রাধা যাদব। উইকেটকিপার নুজহত পরভিনও টি-টোয়েন্টি দলে যোগ দিচ্ছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে মুম্বইয়ের ১৭ বছর বয়সি জেমিমা রদরিগেজ সুযোগ পেলে কেমন পারফর্ম করে তা নিয়েও আগ্রহ তুঙ্গে ভারতীয় ভক্তদের। সম্প্রতি যে অনূর্ধ্ব-১৯ ম্যাচে ১৬৩ বলে ২০২ রান করে হইচই ফেলে দিয়েছিল। ভারতের জয় অনেকটাই নির্ভর করবে ব্যাটিং বিভাগে ওপেনার স্মৃতি মানধানার পারফরম্যান্সের উপর। তৃতীয় ওয়ান ডে-তে দীপ্তি শর্মা এবং বেদা কৃষ্ণমূর্তি হাফসেঞ্চুরি পেয়েছেন। তাঁদের ফর্মও বড় ভরসা ভারতীয় দলের। বোলিং বিভাগে অভিজ্ঞ ঝুলন গোস্বামী এই ম্যাচে ফিরতে পারেন। তাঁকে তৃতীয় ওয়ান ডে-তে বিশ্রাম দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন