Smriti Mandhana

Smriti Mandhana: মন্ধানার লড়াইয়ের পরেও সিরিজ়ে হার

জিততে গেলে ১৫০ রান করতে হবে, এই অবস্থায় ওপেন করতে নেমে আটটি চার সহযোগে ৪৯ বলে ৫২ রান করেন স্মৃতি মন্ধানা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ০৯:১৪
Share:

ছন্দে: ৪৯ বলে ৫২ রান করার পথে মন্ধানা। গেটি ইমেজেস।

অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে রবিবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচেও ১৪ রানে হেরে গেল হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা দল। যার ফলে টি-টোয়েন্টি সিরিজ়ে ০-২ হারল ভারত।

Advertisement

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিলেন হরমনপ্রীত। নির্ধারিত ২০ ওভারে মেগ ল্যানিংয়ের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া পাঁচ উইকেটে তোলে ১৪৯ রান। জবাবে ২০ ওভারে ভারতের স্কোর দাঁড়ায় ১৩৫-৬। ৩১ বলে অপরাজিত ৪৪ রান করে দ্বিতীয় ম্যাচের মতো এই ম্যাচেও সেরা টাহিলা ম্যাকগ্রা। সিরিজ় সেরার পুরস্কারও গিয়েছে তাঁর হাতে।

জিততে গেলে ১৫০ রান করতে হবে, এই অবস্থায় ওপেন করতে নেমে আটটি চার সহযোগে ৪৯ বলে ৫২ রান করেন স্মৃতি মন্ধানা। কিন্তু তার পরেই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। জেমাইমা রদ্রিগেস (২৬ বলে ২৩), হরমনপ্রীত (১৬ বলে ১৩) ও রিচা ঘোষ (১১ বলে ২৩ রান, ২টি চার ও ২টি ছক্কা) ছাড়া দলের আর কেউ দু’অঙ্কের রানেই পৌঁছতে পারেননি।

Advertisement

১৪.৫ ওভারে ভারতের রান ছিল ৯২-৩। স্মৃতি ও জেমাইমা দলের রান জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু তার পরে আট বলের মধ্যে আরও তিন উইকেট পড়ায় ১৭.১ ওভারে ১০২-৬ হয়ে গিয়ে খেলা থেকে হারিয়ে যায় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন