cheteshwar pujara

ব্যক্তিগত প্রস্তুতি শুরু পুজারাদের

জিম ও মাঠে ক্রিকেটারেরা অনুশীলন করতে পারলেও কেউ কারও সঙ্গে দেখা করতে পারবেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ০৪:২৫
Share:

ভারতীয় দলের ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা যেমন সকালে অনুশীলন করার অনুমতি পেয়েছিলেন। —ফাইল চিত্র

সাউদাম্পটনের আজিয়াস বোল-এ শনিবার থেকে ব্যক্তিগত প্রস্তুতির ছাড় পেলেন ভারতীয় দলের ক্রিকেটারেরা। প্রথম তিন দিন নিভৃতবাসে থাকার নিয়ম থাকলেও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড এ দিন ক্রিকেটারদের জন্য বিশেষ ছাড় দিয়েছে। স্বাস্থ্য দফতরের সঙ্গে আলোচনা করে ক্রিকেটারদের জন্য বিভিন্ন সময়সূচি তৈরি করে ব্যক্তিগত প্রস্তুতির অনুমতি দেওয়া হয়।

Advertisement

জিম ও মাঠে ক্রিকেটারেরা অনুশীলন করতে পারলেও কেউ কারও সঙ্গে দেখা করতে পারবেন না। ভারতীয় দলের ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা যেমন সকালে অনুশীলন করার অনুমতি পেয়েছিলেন। আজিয়াস বোল-এ দৌড়নোর একটি ছোট ভিডিয়ো তিনি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

প্রথম ছবি পোস্ট করে পুজারা লিখেছেন, ‘‘স্মরণীয় এক ঘণ্টা।’’ দ্বিতীয় ছবি নিয়ে লিখেছেন, ‘‘কাজ শুরু।’’ তাঁকেই একমাত্র মাঠে দৌড়তে দেখা গিয়েছে। বাকিদের বিভিন্ন সময়সূচি দেওয়া হয়েছে। সেই অনুযায়ী প্রত্যেকে অনুশীলনের সুযোগ পাবেন।

Advertisement

রবিবার নিভৃতবাসের তিন দিন পূর্ণ হয়ে যাচ্ছে। তাই ছোট ছোট দলে ভাগ করে জিম ও মাঠের অনুশীলনে ছাড় দেওয়া হবে। নেট সেশন যদিও রবিবার থেকে শুরু হচ্ছে না। আজিয়াস বোল মাঠের পাশে একটি নেট করার জায়গা রয়েছে। যা চালু হতে পারে সোমবার থেকে।

শনিবার ইনস্টাগ্রামে ভারতীয় অফস্পিনার আর অশ্বিন জানিয়েছেন, লম্বা বিমানযাত্রার ধকল এখনও কাটেনি। দুই কন্যার সঙ্গে একটি ছবিও দিয়েছেন তিনি। লিখেছেন, ‘‘বিমানযাত্রার ধকলের পরে মুখগুলো এমনই হয়ে যায়।’’

পাশাপাশি সুরেশ রায়নার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে ২০১৪ আইপিএল-এর ম্যাচ নিয়ে গল্পে মেতে ওঠেন তিনি। সেই ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবের (বর্তমানে পঞ্জাব কিংস) বিরুদ্ধে ২২৭ রান তাড়া করতে গিয়ে অল্পের জন্য হেরে যায় চেন্নাই সুপার কিংস। অশ্বিন তখন ছিলেন মহেন্দ্র সিংহ ধোনির দলে। রায়না ও ব্রেন্ডন ম্যাকালামের জুটি প্রায় জিতিয়েই দিয়েছিল চেন্নাইকে। কিন্তু হঠাৎ ভুল বোঝাবুঝির জন্য রান আউট হয়ে যান রায়না। ম্যাচও হাতছাড়া হয় তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন