মেসির চোট নিয়ে কাঁপছে বার্সেলোনা

ক্লাব আগেই সতর্কবার্তা পাঠিয়েছিল, চোট না সারলে তাঁকে নিয়ে যেন কোনও ঝুঁকি না নেওয়া হয়। কিন্তু আর্জেন্তিনাও অসহায় ছিল। উরুগুয়ের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে তাঁকে দরকার ছিল। উরুগুয়ে ম্যাচ জিতে গিয়েছে আর্জেন্তিনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৬ ০৪:৫৩
Share:

স্পেনের পথে বিমানসেবিকাদের সঙ্গে। ছবি টুইটার

ক্লাব আগেই সতর্কবার্তা পাঠিয়েছিল, চোট না সারলে তাঁকে নিয়ে যেন কোনও ঝুঁকি না নেওয়া হয়। কিন্তু আর্জেন্তিনাও অসহায় ছিল। উরুগুয়ের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে তাঁকে দরকার ছিল। উরুগুয়ে ম্যাচ জিতে গিয়েছে আর্জেন্তিনা। কিন্তু চোটের জন্য হারাতে হয়েছে লিওনেল মেসিকে। যে চোট নিয়ে কাঁপছে বার্সেলোনা। তাদের ভয়, আদৌ আগামী কয়েক সপ্তাহে ক্লাবের জার্সিতে মেসি নামতে পারবেন কি না।

Advertisement

মঙ্গলবার ভেনেজুয়েলা ম্যাচ খেলার অবস্থায় ছিলেন না মেসি। চোট কতটা গুরুতর, পরীক্ষা করতে আগেভাগেই আর্জেন্তিনা ক্যাম্প থেকে মেসিকে উড়িয়ে আনা হয়েছে বার্সায়। আগামী কয়েক দিন ক্লাব ডাক্তাররা পরীক্ষা করে দেখবেন সমস্যা কী হচ্ছে মেসির। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এত দ্রুত রাজপুত্রকে ক্লাবে ফেরানো মানেই তো পরিস্থিতি যথেষ্ট জটিল।

লা লিগার শেষ ম্যাচে চোট পেয়েছিলেন এলএম টেন। উরুগুয়ের বিরুদ্ধে ফের চোট পান রাজপুত্র। মরসুম সবে শুরু হলেও রিয়াল মাদ্রিদের সঙ্গে পাল্লা দিতে হচ্ছে বার্সেলোনাকে। চ্যাম্পিয়ন্স লিগও শুরু হচ্ছে। যেখানে বার্সেলোনার গ্রুপে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। তার উপরে নেইমার এখনও ব্রাজিল দলে। তিনি কবে যোগ দেবেন সেই ব্যাপারেও ধোঁয়াশা থেকে যাচ্ছে। এর মাঝে যদি মেসিকে হারাতে হয় তা হলে অবশ্যই বড় ধাক্কা বার্সার।

Advertisement

মেসির চোটের পরে ফের ক্লাব বনাম দেশের বিতর্ক শুরু হয়। কিন্তু সেই সব বিতর্ক উড়িয়ে আর্জেন্তিনা জানিয়েছে, তাদের পরামর্শেই মেসিকে বার্সায় নিয়ে যাওয়া হয়। কারণ ভেনেজুয়েলা ম্যাচে মেসি খেলতে চাইলেও আর্জেন্তিনার মেডিক্যাল স্টাফই আটকে দেয় তাঁকে। সতর্ক করে দেয়, ম্যাচে নামলে চোটের সমস্যা বাড়তে পারে।

কিন্তু মেসির চোট-সমস্যার মাঝেও অবশ্য বার্সা নতুন চুক্তি নিয়ে হাজির। সমর্থকদের স্বস্তির নিশ্বাস দিয়ে মেসি জানিও দিয়েছেন, তিনি ক্লাব ছেড়ে কোথাও যাবেন না। খুব শীঘ্রই তিনি নতুন চুক্তি সই করতে চলেছেন। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর রবার্ট ফার্নান্দেজ বলছেন, ‘‘মেসি চুক্তি সই করবে। ও ক্লাব ছেড়ে যেতে চায় না। তাড়াহুড়োর কোনও ব্যাপার নেই। আমরা ওর সঙ্গে কথা বলছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন