মরুশহরে ভক্ত আলির সঙ্গে ফুটবল মানবিক রোনাল্ডোর

বিশেষ ভাবে সক্ষম এই কিশোরকে রোনাল্ডো যে ভাবে সময় দিয়েছেন তা দেখে রাশিয়ার মার্শাল আর্ট চ্যাম্পিয়ন খাবিব নুরমাগোমেদভ আপ্লুত। তিনি সোশ্যাল নেটওয়ার্কে ‘ভাই’ বলে সম্বোধন করেছেন আলিকে। আর রোনাল্ডোকে লিখেছেন, ‘এই জন্যই তুমি বিশ্বসেরা’।          

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ০৩:২৩
Share:

স্বপ্নপূরণ: বিশেষ ভাবে সক্ষম ভক্ত আলির সঙ্গে রোনাল্ডো। টুইটার

বড়দিনের ছুটিতে ফুরফুরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মানবিক রূপ স্পষ্ট হল মরু শহর দুবাইয়ে। বড় ছেলেকে নিয়ে এক জিমে তাঁকে দেখা গেল বিশেষ ভাবে সক্ষম কিশোরের সঙ্গে ফুটবল খেলতে। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় লাগেনি। কাজাখস্তানের এই কিশোরের নাম আলি আমির তুগানবেকভ। ভিডিয়োয় দেখা গেল, জিমে রোনাল্ডো প্রবেশ করতেই সে হুইলচেয়ার থেকে নেমে এল। পর্তুগিজ কিংবদন্তি তখনই মাটিতে বসে পড়ে তাকে জড়িয়ে ধরলেন।

Advertisement

আমির জন্মেছেই কোমরের নীচ থেকে দু’টি পা ছাড়া। অথচ দিব্যি সে হেডে ফুটবল জাগলিং করে। তার বয়স মাত্র বারো। অনেক দিন থেকে স্বপ্ন দেখত রোনাল্ডোর সঙ্গে দেখা করার। সেটা জেনে কাজাখস্তানের ব্যবসায়ীরা উদ্যোগ নিয়ে তাকে দুবাইয়ে পাঠায়। ভিডিয়োয় দেখা গিয়েছে, বেশ কয়েক মিনিট রোনাল্ডো তার মাথায় লব করে বল ফেললেন। ছেলেটিও নিখুঁত ভাবে হেড করে গেল। নিজেদের মধ্যে পাস খেলার সময় রোনাল্ডোদের সঙ্গ দিলেন তাঁর ছেলেও। ঘটনার ভিডিয়ো পোস্ট করে রোনাল্ডো লিখেছেন, আমির তাঁর কাছে অনুপ্রেরণা। বিশেষ ভাবে সক্ষম এই কিশোরকে রোনাল্ডো যে ভাবে সময় দিয়েছেন তা দেখে রাশিয়ার মার্শাল আর্ট চ্যাম্পিয়ন খাবিব নুরমাগোমেদভ আপ্লুত। তিনি সোশ্যাল নেটওয়ার্কে ‘ভাই’ বলে সম্বোধন করেছেন আলিকে। আর রোনাল্ডোকে লিখেছেন, ‘এই জন্যই তুমি বিশ্বসেরা’।

দুবাইয়ে রোনাল্ডো জানিয়ে দেন, খেলা ছড়লেও লোকচক্ষুর আড়ালে চলে যাবেন না। বরং নতুন যা জানা যাচ্ছে তা হল, তাঁকে এখন টানছে রুপোলি পর্দার আকর্ষণ। অবসরের পরে পাঁচ বারের ব্যালন ডি’ওর জয়ী মহাতারকা চেষ্টা করবেন অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন