Sports News

দিল্লিকে ৭১ রানে হারিয়ে জয়ের সরণিতে ফিরল নাইটরা

দিল্লির হয়ে ওপেন করতে নেমেছেন গৌতম গম্ভীর ও জেসন রয়। শুরুতেই আউট রয়। দিল্লির লক্ষ্য ২০১। এখন দেখার কার মুখে শেষ হাসি ওঠে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৮ ২২:১৯
Share:

ঘরের মাঠে গোতি বাহিনীকে চূর্ণ করল নাইটরা।

দিল্লি ডেয়ারডেভিলস-এর সামনে ২০১ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মাত্র ১৪.২ ওভারে ১২৯ রানেই শেষ হল দিল্লির ইনিংস। নাইটরা জিতল ৭১ রানে। পরপর দুই ম্যাচ হারের ধাক্কা সামলে ফের জয়ের সরণীতে ফিরল কার্তিক ব্রিগেড।

Advertisement

২০১ তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের সামনে পড়ে গোতি বাহিনী। দিল্লির হয়ে ওপেন করতে নেমেছিলেন গৌতম গম্ভীর ও জেসন রয়। শুরুতেই হন আউট রয়। তার পর ব্যাটিংয়ে নেমেই আউট হয়ে যান শ্রেয়স আইয়ার। ব্যক্তিগত ৮ রান করে আউট হয়ে যান গম্ভীর। শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। এর পর দিল্লির ব্যাটিংয়ের হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল(৪৭) ও ঋষভ পন্থ(৪৩)। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হতেই ম্যাচ থেকে হারিয়ে যায় দিল্লি। এই দুই ক্রিকেটার ছাড়া দিল্লির কোনও ব্যাটসম্যানই দুই সংখ্যায় পৌঁছতে পারেননি। পীযুষ চাওলা এবং সুনীল নারিন দুজনেই ৩ টি করে উইকেট নিয়েছেন।

এ দিন টসে জিতে নাইটদের প্রথমে ব্যাট করতে পাঠান দিল্লি অধিনায়ক গৌতম গম্ভীর। আট বছর পর কলকাতা ছেড়ে দিল্লির জার্সি গায়ে মাঠে নামলেন গোতি। নাইটদের হয়ে আজ ওপেন করতে নেমে শুরুতেই আউট হয়ে যান সুনীল নারিন(১)। এর পর রবিন উথাপ্পা(৩৫) এসেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন। ক্রিস লিন করেন ৩১ রান। লিন-রবিন আউট হতে ব্যাটিংয়ের হাল ধরেন নীতীশ রানা। অধিনায়ক দীনেশ কার্তিক শুরুটা ভাল করেও ব্যক্তিগত ১৯ রানে প্যাভিলিয়নে ফেরেন। কার্তিক ফিরতেই স্বমহিমায় ক্রিজে আসেন আন্দ্রে রাসেল। শুরু হয় রাসেল ঝড়। ছয়টা ছয় সহ মাত্র ১২ বলে ৪১ রান করে যান রাসেল। উল্টো দিক থেকে দিল্লি বোলারদের মাথা তুলে দাঁড়াতেই দেননি নীতীশ রানা। ৩৫ বলে ৫৯ রানের একটি সুন্দর ইনিংস খেলেন রানা, সঙ্গে পাঁচটা চার চারটে ছয়। দিল্লির বোলার মহম্মদ শামি ৪ ওভারে দেন ৫৩ রান। তবে শেষ ওভারে বাজিমাত করে যান রাহুল তেওয়াতিয়া। শেষ ওভারে মাত্র ১ রান দিয়ে ৩ উইকেট তুলে দেন এই বোলার।

Advertisement

ঘরের মাঠে জিতে কেকেআর সমর্থকদেরও উচ্ছ্বাসও ছিল দেখার মত।

আরও পড়ুন: শেষ হয়েও হল না শেষ, জিতল পঞ্জাব

আরও পড়ুন: রশিদের স্পিনে কিপিং শিখছেন ঋদ্ধি

দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন নীতীশ রানা। চার ম্যাচে চার পয়েন্টস পেয়ে লিগ তালিকায় দুই নম্বরে উঠে এল নাইট রাইডার্স। দুই পয়েন্টস নিয়ে দিল্লি থাকল সাত নম্বরে। এ দিন দীনেশ কার্তিক ১২তম ক্রিকেটার হিসাবে আইপিএল কেরিয়ারে ৩০০০ রানের গণ্ডি পেরলেন। অন্য দিকে সুনীল নারিনও আইপিএল কেরিয়ারে ১০০ উইকেটের মালিক হলেন।

ছবি: সুদীপ্ত ভৌমিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন