বিশ্বকাপের আগে কোমরের চোট নিয়ে দুশ্চিন্তায় ধোনি

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইডেনের ম্যাচে চোট নিয়ে খেলেছিলেন ধোনি। তার পরে একটি ম্যাচে বিশ্রাম নিয়েছিলেন। গত কাল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ জিতে উঠে ধোনি জানিয়েছেন, চোট খারাপের দিকে না গেলেও সমস্যা পুরো দূর হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ০৪:২৪
Share:

অস্বস্তি: বিশ্বকাপে নিজেকে ফিট রাখতে মরিয়া ধোনি। ফাইল চিত্র

বিশ্বকাপ আর মাস খানেক দূরে। কিন্তু মহেন্দ্র সিংহ ধোনির চোট নিয়ে উদ্বেগ কমছে না। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক নিজেই জানিয়েছেন, বিশ্বকাপের আগে চোট নিয়ে সতর্ক থাকতে চান তিনি।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইডেনের ম্যাচে চোট নিয়ে খেলেছিলেন ধোনি। তার পরে একটি ম্যাচে বিশ্রাম নিয়েছিলেন। গত কাল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ জিতে উঠে ধোনি জানিয়েছেন, চোট খারাপের দিকে না গেলেও সমস্যা পুরো দূর হয়নি। সিএসকে অধিনায়ক বলেন, ‘‘পিঠ, কোমরটা এখনও কাজ চালিয়ে দিচ্ছে। খারাপের দিকে যাচ্ছে না। তবে সামনেই বিশ্বকাপ। আমাকে সতর্ক থাকতে হবে। কারণ বিশ্বকাপই সবার আগে।’’ ধোনি এও মনে করিয়ে দিয়েছেন, কোনও খেলোয়াড়ই একশো ভাগ সুস্থ অবস্থায় মাঠে নামতে পারে না। তিনি বলেন, ‘‘আমার চোট যদি খারাপের দিকে যায়, তা হলে অবশ্যই বিশ্রাম নেব। কিন্তু আন্তর্জাতিক পর্যায়ে সবাই একটু-আধটু চোট নিয়ে খেলে যায়। আপনি যদি পুরো সুস্থ অবস্থায় মাঠে নামতে চান, তা হলে দুটো ম্যাচের মাঝে পাঁচ বছর অপেক্ষা করতে হবে।’’

চলতি আইপিএলে চেন্নাইয়ের হয়ে সব চেয়ে বেশি রান করেছেন ধোনি। ১০ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে তিনি করেছেন ৩১৪ রান। গড় ১০৪.৬৬, স্ট্রাইক রেট ১৩৭.১১। মঙ্গলবার রাতে হায়দরাবাদকে ছয় উইকেটে হারিয়ে চেন্নাইও প্রায় প্লে-অফে উঠে গিয়েছে। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। ধোনির নেতৃত্বে এখনও চেন্নাই কোনও বার প্লে-অফে ওঠার আগে বিদায় নেয়নি।

Advertisement

কী ভাবে সম্ভব এই ধারাবাহিকতা ধরে রাখা? ম্যাচের পরে টিভি-তে ধোনি বলেছেন, ‘‘আমি যদি ফর্মুলাটা সবাইকে বলে দিই, তা হলে তো পরের নিলামে ওরা আমাকে নেবে না। এটা একটা গোপন ব্যাপার!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন