IPL

হেলিকপ্টার শটে ছক্কা, হায়দরাবাদে ধোনি হয়ে ফিরলেন রশিদ

ধোনি তাঁর বন্ধু সন্তোষকে এই শট মারতে দেখেছিলেন। পরে তাঁর কাছে এই শট মারা অভ্যাস করেছিলেন। হেলিকপ্টার শট মারার জন্য ধোনি এখন বিখ্যাত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৯ ১৬:৪৩
Share:

ধোনির হেলিকপ্টার শট দারুণ রপ্ত করেছেন রশিদ খান। ছবি: এপি।

হায়দরাবাদে মহেন্দ্র সিংহ ধোনিকে যেন মনে করালেন রশিদ খান। রাজস্থান রয়্যালসের বোলার জোফ্রা আর্চারকে হেলিকপ্টার শট মেরে গ্যালারিতে ছুড়ে ফেলেন তিনি।

Advertisement

রশিদ খানের সেই ছক্কাই সানরাইজার্স হায়দরাবাদকে জয় এনে দেয়। বল হাতে যে কোনও ব্যাটসম্যানের রাতের ঘুম কেড়ে নিতে পারেন রশিদ। ব্যাটসম্যান রশিদ খানও যে বোলারের ত্রাস হয়ে উঠতে পারেন, তাঁর প্রমাণ পেল হায়দরাবাদ। মোক্ষম সময়ে ৮ বলে দ্রুত ১৫ রান করেন তিনি। ম্যাচের সেরাও হলেন এই আফগান ক্রিকেটার। হেলিকপ্টার শটে রশিদের ছক্কা দেখে অভিভূত সানরাইজার্স ভক্তরা।

আরও পড়ুন: সঞ্জুর প্রশংসা করায় গম্ভীরকে শুনতে হল, ‘ধোনির নাম শুনেছেন কখনও?’

Advertisement

আরও পড়ুন: অবলীলায় কাট-ড্রাইভ, দিল্লির মাঠে পুরনো সৌরভ ফেরালেন মহারাজ

ধোনির শটের সঙ্গেও অনেকে রশিদের এই শটের তুলনা টানতে শুরু করে দিয়েছেন। ধোনি তাঁর বন্ধু সন্তোষকে এই শট মারতে দেখেছিলেন। পরে তাঁর কাছে এই শট মারা অভ্যাস করেছিলেন। হেলিকপ্টার শট মারার জন্য ধোনি এখন বিখ্যাত। তাঁকে দেখে অনেকেই এখন হেলিকপ্টার শট মারছেন। রশিদ খানও রপ্ত করেছেন তা। আগামী ম্যাচগুলোতেও রশিদ এই শট খেলতে দেখলে অবাক হওয়ার থাকবে না। শুরুতে ডেভিড ওয়ার্নার এবং পরে রশিদ খানের ঝড়ে ম্লান হয়ে গেল রাজস্থান রয়্যালসের সঞ্জু স্যামসনের শতরান।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন