IPL

চেনা জার্সি ছেড়ে সবুজ জার্সিতে কেন কোহালিরা? জেনে নিন আসল কারণ

সবুজ জার্সি পরে কেন খেলছে আরসিবি? ভাগ্য বদলানোর জন্য কি? কোহালিদের সবুজ জার্সি দেখে অনেকেই এমন প্রশ্ন তুলেছেন। আসল ঘটনা অবশ্য অন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ১৭:৩৩
Share:

সবুজ জার্সি পরে কেন খেলছেন কোহালিরা? ছবি: এএফপি।

টানা পাঁচ ম্যাচ হারের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আজ, রবিবার সবুজ জার্সি পরে নেমেছে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে।

Advertisement

সবুজ জার্সি পরে কেন খেলছে আরসিবি? ভাগ্য বদলানোর জন্য কি? কোহালিদের সবুজ জার্সি দেখে অনেকেই এমন প্রশ্ন তুলেছেন। আসল ঘটনা অবশ্য অন্য। ‘গো গ্রিন’ প্রচারকে সমর্থন করে প্রতি বছরই আরসিবি আইপিএলের একটি ম্যাচে সবুজ জার্সি পরে খেলে। এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে সবুজ রংয়ের জার্সি পরে খেলতে নেমেছেন কোহালিরা। ম্যাচ শুরুর আগে কোহালি দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেন শ্রেয়াস আয়ারের হাতে একটি চারা গাছ তুলে দেন। পরিবেশ সম্পর্কে সাধারণ মানুষের মনে সচেতনতা বাড়ানোর জন্যই আরসিবির এই উদ্যোগ।

কোহালিদের সবুজ জার্সি তৈরিতেও রয়েছে অভিনবত্ব। জার্সিগুলি তৈরি করা হয়েছে পরিবেশের জন্য ক্ষতিকারক প্লাস্টিক রিসাইকেল করে।

Advertisement

আরও খবর: চরম দারিদ্রে ছোটবেলা কাটানো রাসেলের বিরুদ্ধে উঠেছিল ডোপিংয়ের অভিযোগও!

আরও খবর: অফস্পিনারদের দ্বৈরথে শেষ হাসি ভাজ্জিদের

এ দিন টস জিতে দিল্লি ক্যাপিটালস প্রথমে ফিল্ডিং করা সিদ্ধান্ত নেয়। আইপিএলে সময়টা একদমই ভাল যাচ্ছে না কোহালিদের। হেরেই চলেছেন তাঁরা। সমর্থকরাও হতাশ হয়ে পড়ছেন প্রিয় দলের হার দেখে। এক আরসিবি ভক্ত তো দিনকয়েক আগে ধারাভাষ্যকার সাইমন ডুলকে খুনের হুমকি দিয়ে বসেন। শুক্রবার আরসিবির হাতের মুঠো থেকে ম্যাচ নিয়ে চলে যান কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন