উথাপ্পার মুখোশ

বাইজ গজে আন্দ্রে রাসেল-ঝড় শুরুর আগেই  বালিঝড়ে আক্রান্ত সোয়াই মান সিংহ স্টেডিয়াম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৯ ০৪:০১
Share:

সুরক্ষা: বিেশষ মুখোশ পরে উথাপ্পা। রবিবার। আইপিএল

বাইজ গজে আন্দ্রে রাসেল-ঝড় শুরুর আগেই বালিঝড়ে আক্রান্ত সোয়াই মান সিংহ স্টেডিয়াম।

Advertisement

রবিবার রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচ শুরুর আগেই আচমকা শুরু হয়ে যায় প্রবল বালিঝড়। সন্ধ্যায় দুই দল যখন অনুশীলন করছিল, সেই সময়েই শুরু হয় ঝড়।

দু’দলের ক্রিকেটারেরা দ্রুত ড্রেসিংরুমে চলে কিন্তু প্রচণ্ড হাওয়ায় মাঠের মধ্যে রাখা ক্রিকেটারদের গ্লাভস উড়ে যায়। যান। মাঠকর্মীরাও তৎপরতার সঙ্গে ঢেকে দেন উইকেট।

Advertisement

আরও পড়ুন: ভয়ডরহীন ব্যাটিং না বিপক্ষের সাদামাটা বোলিং? নাইটদের হেলায় রাজস্থান বধের কারণ কী?

ঠিক সময়ে ম্যাচ শুরু হবে কি না, তা নিয়ে তৈরি হয় সংশয়। যদিও কোনও বিপত্তি ঘটেনি। আধঘণ্টার মধ্যে ফের স্বাভাবিক হয়ে যায় আবহাওয়া।

প্রত্যেক বছর এই সময়ে বালিঝড় হয়ে থাকে জয়পুরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, চলতি সপ্তাহে প্রায় প্রত্যেক দিনই সন্ধ্যার দিকে বালিঝড় উঠতে পারে। অর্থাৎ আগামী বৃহস্পতিবার সেই পরিস্থিতির শিকার হতে পারে মহেন্দ্র সিংহ ধোনিদের চেন্নাই সুপার কিংসও। যদিও আয়োজকদের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, বালিঝড় সামলে ম্যাচ সুষ্ঠু ভাবে পরিচালনা করার পরিকাঠামো এবং ব্যবস্থা তাদের রয়েছে।

যদিও ম্যাচ শুরু হওয়ার পরে কোনও ঝুঁকি নিতে চাননি রবিন উথাপ্পা। কলকাতা নাইট রাইডার্সের অন্যতম তারকা মুখে বিশেষ ধরনের মুখোশ পরে খেলতে নামেন। যে ছবি নিয়ে টুইটারে অনেকেই মন্তব্য করতে শুরু করেন। জনৈক টুইটার হ্যান্ডলার লিখেছেন, ‘‘স্টিভ স্মিথ এবং জস বাটলারের থেকে আমরা আজ এমনই ঝড় দেখতে চাই।’’ অন্য এক টুইটার হ্যান্ডলার লিখেছেন, ‘‘আজ আবারও জয়পুরে রাসেল-ঝড় ওঠার ইঙ্গিত এই প্রাকৃতিক দুর্যোগ। রাহানেরা যেন দেওয়াল লিখন বুঝে নেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন