IPL

আউট হয়ে ফিরছেন বিখ্যাত দাদা, নাচছেন চিয়ারলিডার বোন!

দাদা আউট হয়ে ফিরছেন ডাগ আউটে আর চিয়ারলিডার বোন পেশাদারিত্বের তাগিদে নেচে চলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১২:৪৯
Share:

চিয়ারলিডাররা জৌলুস বাড়িয়েছেন আইপিএলে। ছবি: পিটিআই।

দাদা ক্রিকেটার। বোন চিয়ারলিডার। এমন ঘটনা বোধহয় আইপিএলেই সম্ভব। দাদা তারকা ক্রিকেটার। আউট হয়ে ফিরে যাচ্ছেন ডাগ আউটে।

Advertisement

আর চিয়ারলিডার বোন পেশাদারিত্বের তাগিদে নেচে চলেছেন। এরকম ঘটনার সাক্ষী থেকেছে আইপিএলের দ্বিতীয় সংস্করণ। সে বার কিংবদন্তি ক্রিকেটার জাক কালিস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্রিকেটার ছিলেন। আর তাঁর বোন জেনিন কালিস ছিলেন চেন্নাই সুপার কিংসের চিয়ারলিডার।

চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে আউট হয়ে কালিস ফেরার পরেই তাঁর বোন জেনিন এক মুখ হাসি নিয়ে নাচতে শুরু করেন। চিয়ারলিডাররা তো এ ভাবেই দর্শকদের মনোরঞ্জন করেন। টুর্নামেন্টে এনে দেন অন্য জৌলুস। জেনিন সে দিন পেশাদারিত্বের পরিচয়ই দিয়েছিলেন।

Advertisement

আরও খবর: বিশ্বকাপের ক্রিকেটার নির্বাচনে যে ভুলগুলো ভোগাতে পারে দলগুলিকে

আরও খবর: টি টোয়েন্টিতে পারবেন কিন্তু ওয়ানডে নয়, জানিয়ে দিলেন এই নাইট তারকা

চেন্নাইয়ের চিয়ারলিডার হিসেবে সেই দিন আবেগ বিসর্জন দিয়েছিলেন জেনিন। বিখ্যাত দাদা আউট হয়ে ফিরে গেলেও পেশাদারিত্বের তাগিদে নাচতে থাকেন তিনি। কালিসও অবশ্য বোনের নাচে হতাশ হননি। এই প্রসঙ্গে কালিস বলেন, “ছোটবেলা থেকেই জেনিনের নাচের প্রতি আগ্রহ ছিল। চেন্নাই সুপার কিংসে ও সুযোগ পেয়েছিল। ওর জন্য পরিবার গর্বিত। চেন্নাইয়ের বিরুদ্ধে সে দিন আমি আউট হওয়ার পরে জেনিন খুব ভালই নেচেছিল। চেন্নাইয়ের বিরুদ্ধে এর পরে যখনই খেলতে নামতাম, আরও সতর্ক হয়ে যেতাম।”

কালিস এখন ক্রিকেটার থেকে কোচ। তাঁর বোনও এখনও আর চিয়ারলিডার নন আইপিএলে। সময় বদলে গিয়েছে। কাজের ধরনও বদলে গিয়েছে দাদা ও বোনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন