Lokesh Rahul

বিশ্বাস করি রাহুলের অনেক দিন টেস্ট খেলার ক্ষমতা রয়েছে, মত সৌরভের

শুধু ব্যাটসম্যান রাহুলই নন, সৌরভের ভাল লেগেছে নেতা রাহুলকেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২০ ১২:৩৭
Share:

আইপিএলের ফর্মে দেশের হয়েও দেখা যাবে রাহুলকে, আশাবাদী সৌরভ।

তিন ঘরানার ক্রিকেটেই সফল হওয়ার মশলা রয়েছে লোকেশ রাহুলের মধ্যে, বিশ্বাস করেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্টের মতে, সব ফরম্যাটেই দলকে জেতানোর দক্ষতা রয়েছে রাহুলের।

Advertisement

সৌরভ গঙ্গোপাধ্যায় এক সাক্ষাৎকারে বলেছেন, “এক জন ক্রিকেটার হিসাবে আমি মনে করি যে টেস্ট ক্রিকেটে রাহুল অনেক দিন খেলবে। যদিও দিনের শেষে নির্বাচকরাই ঠিক করবেন যে কারা খেলবে আর কারা খেলবে না।” আসন্ন অস্ট্রেলিয়া সফরে ভারতের তিন ফরম্যাটের দলেই রয়েছেন রাহুল। রোহিত শর্মার অনুপস্থিতিতে টেস্ট দলে প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। ৫০ ওভার ও ২০ ওভারের ফরম্যাটে তিনি উইকেটরক্ষকের পাশাপাশি দলের সহ-অধিনায়কও।

আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক হিসেবে ১৪ ম্যাচে ৫৫.৮৩ গড়ে ৬৭০ রান করেছেন রাহুল। যার মধ্যে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ-সেঞ্চুরি রয়েছে। শুধু ব্যাটসম্যান রাহুলই নন, সৌরভের ভাল লেগেছে নেতা রাহুলকেও। তবে ব্যাটে রান পেলেও দলকে প্লে-অফে তুলতে পারেননি রাহুল।

Advertisement

আরও পড়ুন: পাশে দাঁড়ালেন কাটিচরা: নেতৃত্ব নিয়ে প্রশ্নই নেই

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে স্মিথদের এগিয়ে রাখছেন আক্রম​

সৌরভ অবশ্য আশাবাদী যে দেশের জার্সিতে রাহুলের রান জয়ের স্টেশনে পৌঁছে দেবে ভারতকে। তিনি বলেছেন, “নিজে খেলেছি বলেই অনুভব করছি যে রাহুলের সব ঘরানাতেই অবদান রাখার ক্ষমতা রয়েছে। ওকে শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, ভারতের জন্য যা সবচেয়ে জরুরি, সেই জয় ছিনিয়ে আনতে পারবে ও।”

এখনও পর্যন্ত ৩৬ টেস্ট, ৩২ ওয়ানডে ও ৪২ টি-টোয়েন্টি খেলেছেন রাহুল। তাঁর ব্যাটে এসেছে যথাক্রমে ২০০৬, ১২৩৯ ও ১৪৬১ রান। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যথাক্রমে ৫টি, ৪টি ও ২টি সেঞ্চুরি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন