IPL 2020

নাইটরা শক্তিশালী, সাবধানী স্টোকস

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের সেরা ইংল্যান্ডের এই অলরাউন্ডার শুক্রবারে পাওয়া জয় সম্পর্কে বলেন, ‍‘‍‘আমাদের হারানোর কিছু ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২০ ০৪:৩৩
Share:

প্রতিপক্ষ: কেকেআরের কাঁটা হতে পারেন বেন স্টোকস। আইপিএল

আইপিএলের মাঝ পথে টানা ম্যাচ জিতে আলোড়ন সৃষ্টি করেছিল প্রীতি জিন্টার দল কিংস ইলেভেন পঞ্জাব। কে এল রাহুলের নেতৃত্বাধীন দলের সেই বিজয়রথ শুক্রবার রাতে থামিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস।

Advertisement

১৩ ম্যাচের পরে দুই দলই ১২ পয়েন্ট সংগ্রহ করায় চার ও পাঁচ নম্বরে রয়েছে কিংস ইলেভেন এবং রাজস্থান রয়্যালস। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট থাকলেও রানরেটের বিচারে ছয় নম্বরে কলকাতা নাইট রাইডার্স।

পঞ্জাবকে হারানোর ৪৮ ঘণ্টার মধ্যেই রবিবার কেকেআরের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামছে রাজস্থান। যে ম্যাচের আগে তাদের অলরাউন্ডার বেন স্টোকস মনে করছেন, প্রথম চারে থাকার অঙ্ক অত্যন্ত কঠিন। রাজস্থান বনাম কেকেআর ম্যাচে যে দল জিতবে তাদের প্লে-অফ খেলার সম্ভাবনা অনেকটাই বাড়বে। স্টোকস তাই বলেছেন, ‍‘‍‘ইতিবাচক মানসিকতা নিয়ে শেষ ম্যাচে নামতে হবে। কেকেআর শক্তিশালী প্রতিপক্ষ। ভাল খেলে ওদের হারাতেই হবে।’’ যোগ করেছেন, ‍‘‍‘প্রথম চারে থাকার লড়াই অনেকটা সরু তারের উপর দিয়ে হাঁটার মতো। আমাদের আত্মবিশ্বাস বজায় রেখে খেলতে হবে। কোনও মতেই যে ছন্দ পাওয়া গিয়েছে, তা নষ্ট করা যাবে না।’’পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের সেরা ইংল্যান্ডের এই অলরাউন্ডার শুক্রবারে পাওয়া জয় সম্পর্কে বলেন, ‍‘‍‘আমাদের হারানোর কিছু ছিল না। কিংস ইলেভেনকে হারালেও প্রথম চারে থাকব কি না সে ব্যাপারে এখনও নিশ্চিত নই।’’

Advertisement

ম্যাচ জেতায় খুশি রাজস্থান অধিনায়ক স্টিভ স্মিথ। তাঁর কথায়, ‍‘‍‘ঠিক সময়ে ছন্দটা পেয়েছে দল। এই জয়ের ফলে পয়েন্ট, নেট রানরেটও বেড়েছে। আর স্টোকস গত কয়েক ম্যাচ ধরেই ভাল খেলছে। ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। কেকেআরের বিরুদ্ধে জিতলে আমাদের সামনেও প্লে-অফে খেলার সম্ভাবনা চলে আসতে পারে। কাজেই ভুলের পুনারবৃত্তি চাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন