Surya Kumar Yadav

বাদ পড়ে জেদ বেড়েছে সূর্যের, বলছেন পোলার্ড

মুম্বই অধিনায়ক কায়রন পোলার্ডেরও ইঙ্গিত, ভারতীয় দলে সুযোগ না পাওয়ার হতাশা জেদ বাড়িয়ে দিয়েছে সূর্যের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ০৪:০৮
Share:

যুযুধান: সেই বিতর্কিত মুহূর্ত। সূর্যের দিকে কড়া চাহনি বিরাটের। আইপিএল

অস্ট্রেলিয়া সফরের সীমিত ওভারের ভারতীয় দলে কেন জায়গা পেলেন না সূর্যকুমার যাদব? এই প্রশ্ন ঘুরছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মুখে মুখে। বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৪৩ বলে ম্যাচ জেতানো ৭৯ (অপরাজিত) রান করায় সেই প্রশ্ন আরও তীব্র হয়ে ছড়িয়ে পড়েছে।

Advertisement

মুম্বই অধিনায়ক কায়রন পোলার্ডেরও ইঙ্গিত, ভারতীয় দলে সুযোগ না পাওয়ার হতাশা জেদ বাড়িয়ে দিয়েছে সূর্যের। তিনি বলেছেন, ‘‘ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় ভিতরে ভিতরে নিশ্চয়ই ভীষণই হতাশ ও। রোজই যেন উন্নতি করছে। আমি একটাই কথা বলব। যদি ধৈর্য ধরে পড়ে থাকো, ঠিকই পুরস্কার পাবে।’’ যোগ করেছেন, ‘‘ভারতের নীল জার্সি গায়ে তোলার জ্বলন্ত আবেগ রয়েছে সূর্যের মধ্যে। সব সময় ভাল করতে চায় ও।’’

ভাল খেলেও সুযোগ না পাওয়া সূর্যের পাশে দাঁড়িয়েছেন অনেকে। তার মধ্যে ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীও আছেন। শাস্ত্রী টুইট করেন, ‘‘সূর্যনমস্কার! শক্ত থাকো, ধৈর্য ধরো।’’ যা দেখার পরে বাংলার ক্রিকেটার মনোজ তিওয়ারির টুইট, ‘‘কোচের এই মন্তব্য সূর্যকে প্রেরণা দেবে। আমার সময়েও যদি এমন কোচ থাকত!’’ মনোজ ওয়ান ডে সেঞ্চুরি করার পরেও ব্রাত্য হয়ে গিয়েছিলেন। তাই সূর্যের বেদনা ভালই বুঝতে পারেন। নিউজ়িল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস মজা করে বলেছেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইচ্ছে থাকলে নিউজ়িল্যান্ডের হয়েই খেলতে পারে সূর্য।’’

Advertisement

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচের একটি ভিডিয়ো খুব ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, সূর্য ব্যাট করার সময়ে তাঁর কাছে এসে বিরাট কোহালি কড়া চাহনি দিচ্ছেন। সূর্যও চোখে চোখ রেখে তাকিয়ে থাকেন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই এ নিয়ে সূর্যের পাশে দাঁড়িয়ে কোহালির সমালোচনা করেন। ম্যাচে হার্দিক পাণ্ড্য ও ক্রিস মরিসের উত্তপ্ত বাক্যবিনিময়ও হয়। তার জন্য তাঁদের সতর্ক করেছেন ম্যাচ রেফারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন