IPL 2020

‘ভাবতে অবাক লাগে ও এখনও ভারতের হয়ে খেলেনি’

দেশের হয়ে এখনও খেলেননি, এমন ক্রিকেটারদের মধ্যে অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার টম মুডির সবচেয়ে ভাল লেগেছে অবশ্য সূর্যকুমার যাদবকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ ১৬:৩৫
Share:

এ বারের আইপিএলে ১৬ ম্যাচে ৪৮০ রান করেছেন সূর্যকুমার যাদব। ছবি: এএফপি।

এ বারের আইপিএলে নবীনদের মধ্যে নজর কেড়েছেন অনেকেই। দেবদত্ত পাড়িকল, রাহুল তেওয়াটিয়া, রুতুরাজ গায়কোয়াড়, টি নটরাজনের মতো ক্রিকেটারদের বলা হচ্ছে প্রতিযোগিতার আবিষ্কার। ঈশান কিষাণ, শিবম মাভি, আব্দুল সামাদরাও কুড়িয়েছেন প্রশংসা।

Advertisement

দেশের হয়ে এখনও খেলেননি, এমন ক্রিকেটারদের মধ্যে অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার টম মুডির সবচেয়ে ভাল লেগেছে অবশ্য সূর্যকুমার যাদবকে। মুম্বই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারে ধারাবাহিক ভাবে ভরসা জুগিয়েছেন তিনি। ১৬ ম্যাচে করেছেন ৪৮০ রান। যার মধ্যে রয়েছে ৪টি হাফ সেঞ্চুরি।

এক ক্রিকেট ওয়েবসাইটে প্রকাশিত ভিডিয়োতে মুডি বলেছেন, “তিন নম্বরে নেমে ও যা খেলেছে, তাতে ভাবতে অবাক লাগত যে এই ছেলেটা এখনও ভারতের হয়ে খেলেনি। ও আভিজাত্য ও নিয়ন্ত্রণের সঙ্গে ব্যাট করেছে। ঘাম না ঝরিয়েই যেন রান করছে, এত অনায়াসে খেলেছে। আমার মতে, ওর জাতটাই আলাদা।”

Advertisement

আরও পড়ুন: চলবে রিহ্যাব, হাসপাতাল থেকে ছাড়া পেলেন মারাদোনা​

আরও পড়ুন: মানসিক স্বাস্থ্যে ভুগে ক্রিকেট থেকে দূরে সরে যাওয়া ওপেনারকে দলে ফেরাল অস্ট্রেলিয়া​

এর আগে সূর্যকুমারকে প্রতিযোগিতার সেরা বলে চিহ্নিত করেছিলেন দু’বারের আইপিএল জয়ী অধিনায়ক গৌতম গম্ভীরও। গম্ভীর বলেছিলেন, “আমার মতে প্রতিযোগিতার সেরা খেলোয়াড় সূর্য। খুব গুরুত্বপূর্ণ জায়গা, ৩ নম্বরে ও নামত। আর যে ভাবে ও ব্যাট করেছে, যে দক্ষতার সঙ্গে রান করেছে, সেটা ওর জাত তুলে ধরেছে। শুধুমাত্র সূর্য রান করেছে বা ও চ্যাম্পিয়ন দলের সদস্য, এ সব কারণে কিন্তু ওকে সেরা বেছে নিইনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন