IPL 2021

IPL 2021: আইপিএল-এ দ্রুততম আটটি বলই তাঁর, এই জোরে বোলারের গতি ঘুম ছুটিয়েছে ব্যাটসম্যানদের

হায়দরাবাদের বিরুদ্ধে চার ওভার বল করে ১২ রান দিয়ে দু’টি উইকেট নেন নোখিয়া। ১৪টি বলে কোনও রান দেননি তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ০৯:০৬
Share:

বোলারদের দাপটে হায়দরাবাদকে ১৩৪ রানে আটকে রাখে দিল্লি। —ফাইল চিত্র

এ বারের আইপিএল-এ এখনও অবধি মাত্র দু’টি ম্যাচ খেলেছেন এনরিখ নোখিয়া। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বুধবার ম্যাচের সেরা হয়েছেন দিল্লি ক্যাপিটালসের পেসার। প্রথম ওভারেই ফিরিয়ে দিয়েছেল ডেভিড ওয়ার্নারকে। নজর কেড়েছে নোখিয়ার বলের গতি।

এই মরসুমে আইপিএল-এর সব থেকে জোরে বলের তালিকায় প্রথম আটটিই নোখিয়ার হাত থেকে বেরিয়েছে। তিনটি বল দেড়শ কিমি প্রতি ঘণ্টার উপরে ছিল। নোখিয়ার বলগুলির গতি যথাক্রমে ১৫১.৭১ কিমি প্রতি ঘণ্টা, ১৫১.৩৭ কিমি প্রতি ঘণ্টা, ১৫০.২১ কিমি প্রতি ঘণ্টা, ১৪৯.৯৭ কিমি প্রতি ঘণ্টা, ১৪৯.২৯ কিমি প্রতি ঘণ্টা, ১৪৯.১৫ কিমি প্রতি ঘণ্টা, ১৪৮.৭৬ কিমি প্রতি ঘণ্টা।

Advertisement

হায়দরাবাদের বিরুদ্ধে চার ওভার বল করে ১২ রান দিয়ে দু’টি উইকেট নেন নোখিয়া। ১৪টি বলে কোনও রান দেননি দক্ষিণ আফ্রিকার পেসার। নোখিয়ার বলের এই গতি দেখে ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া টুইট করে লেখেন, ‘অতিরিক্ত গতির জন্য চালান কাটা হোক।’

বোলারদের দাপটে হায়দরাবাদকে ১৩৪ রানে আটকে রাখে দিল্লি। শিখর ধবন, শ্রেয়াস আইয়ার এবং ঋষভ পন্থ সহজেই সেই রান তুলে দেন। লিগে শীর্ষ স্থান ধরে রাখে দিল্লি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন