Virat Kohli

Virat Kohli: কোহলীর পর বেঙ্গালুরুর অধিনায়ক হবেন কে? বেছে দিলেন স্টেন

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে এক সময় কোহলীর সতীর্থ ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৬
Share:

পরের আইপিএল-এ দলের হয়ে খেললেও অধিনায়কত্ব করবেন না বলে জানিয়ে দিয়েছেন কোহলী। —ফাইল চিত্র

পরের আইপিএল-এ অধিনায়ক বিরাট কোহলীর পরিবর্ত কে? রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সামনে এমনই একটি কঠিন প্রশ্ন তৈরি হয়েছে। পরের আইপিএল-এ দলের হয়ে খেললেও অধিনায়কত্ব করবেন না বলে জানিয়ে দিয়েছেন কোহলী। সেই প্রশ্নের উত্তর খুঁজতে নিজের প্রাক্তন দলকে সাহায্য করলেন ডেল স্টেন।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ব্যাঙ্গালোর দলে এক সময় কোহলীর সতীর্থ ছিলেন। তিনি বলেন, “বেঙ্গালুরু যদি অধিনায়ক হিসেবে লম্বা রেসের ঘোড়া খোঁজে তা হলে নিজেদের গণ্ডির মধ্যেই খুঁজতে হবে। কোহলীর পরিবর্ত হিসেবে আমার যার নাম মনে হচ্ছে সে এক সময় বেঙ্গালুরুর হয়েই খেলত। লোকেশ রাহুল। আমার মনে হয় পরের আইপিএল-এর নিলামে ওকে কিনে নেবে বেঙ্গালুরু।”

Advertisement

রাহুল এই মুহূর্তে পঞ্জাব কিংসের অধিনায়ক। ২০১৬ সালের আইপিএল-এ বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন তিনি। সেই সময় সাফল্যও পেয়েছিলেন। কোহলীর সঙ্গেই ওপেন করতে দেখা যেত তাঁকে। ২০১৭ সালের আইপিএল-এ চোটের জন্য খেলতে পারেননি রাহুল। পরের বছর তাঁকে ছেড়ে দেয় আরসিবি। পঞ্জাব তাঁকে কিনে নেয় ১১ কোটি টাকায়। ২০২০ সাল থেকে পঞ্জাব দলকে নেতৃত্ব দিচ্ছেন রাহুল।

পরের আইপিএল-এ আরও দুটো দল যোগ দেবে। বিরাট নিলামের সম্ভাবনা রয়েছে। খুব বেশি ক্রিকেটারকে হয়তো ধরে রাখতে দেবে না বোর্ড। সেই ক্ষেত্রে রাহুলকে পেয়ে যেতেই পারে বেঙ্গালুরু। তবে আরসিবি-তে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডিভিলিয়ার্স। স্টেন বলেন, “ডিভিলিয়ার্সকে মনে হয় না অধিনায়ক করা উচিত হবে। ও ক্রিকেট জীবনের শেষ পর্যায়। ও যদিও দারুণ নেতা।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন