IPL

হারলেও এটাই সেরা শতরান বলছেন সঞ্জু স্যামসন

তীরে এসে তরী ডোবার জন্য তাঁর আক্ষেপ কিছুতেই মিটছে না। তবে এটাই আইপিএলে তাঁর সেরা ইনিংস, সেটা জানিয়ে দিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৫:৪৪
Share:

'একাই একশ' মেজাজে শতরানের পর সঞ্জু স্যামসন। ছবি - টুইটার

এত কাছে এসেও মাত্র ৪ রানে হার। একা লড়ে ৬৩ বলে ১১৯ করার পরেও মাথা নিচু করে তাঁকে মাঠ ছাড়তে হয়েছে। স্বভাবতই হতাশ সঞ্জু স্যামসনপঞ্জাব কিংসের বিরুদ্ধে হারের পর রাজস্থান রয়্যালসের অধিনায়ক জানিয়ে দিলেন যে তাঁর পক্ষে এর চেয়ে বেশি লড়াই করা সম্ভব ছিল না। যদিও তীরে এসে তরী ডোবার জন্য তাঁর আক্ষেপ কিছুতেই মিটছে না। তবে এটাই আইপিএলে তাঁর সেরা ইনিংস, সেটা জানিয়ে দিলেন তিনি।

Advertisement

সঞ্জুর লড়াকু শতরানের ছায়ায় ঢাকা পড়ে গেল কে এল রাহুল, ক্রিস গেল ও দীপক হুডার মারমুখী ইনিংস। ফলে ম্যাচের সেরাও হলেন কেরলের এই ক্রিকেটার। বললেন, “সব আইপিএল মিলিয়ে এই ম্যাচে সেরা ছন্দে ছিলাম। বোলারদের উপর পুরোপুরি নিয়ন্ত্রণ ছিল। কিন্তু শেষ মুহূর্তে সব হিসেব বদলে গেল। এটা ভেবে আরও খারাপ লাগছে।”

ম্যাচের শেষে হতাশা প্রকাশ করে বলছেন, “আমার মনের অবস্থা ভাষায় প্রকাশ করতে পারব না। এই পরিস্থিতি থেকে দলকে জেতাতে পারলে সবচেয়ে খুশি হতাম। তখন ছয় মারা ছাড়া অন্য কোনও উপায় ছিল না। ব্যাটেও ঠিকঠাক বল লেগেছিল। তাই ভেবেছিলাম সীমানা টপকে যাবে।”

Advertisement

আইপিএলে এখনও পর্যন্ত তিনটি শতরান করেছেন। প্রথমটা এসেছিল ২০১৭ সালে। তখন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ৬৩ বলে ১০২ করেছিলেন সঞ্জু। তাঁর ব্যাটের দৌলতে মহেন্দ্র সিংহ ধোনির রাইজিং পুনে সুপারজায়ান্ট হেরে যায়। তবে পরের দুটো শতরানের স্মৃতি তাঁর কাছে মোটেও সুখের নয়। ২০১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫৫ বলে ১০২ রানে অপরাজিত থাকলেও সেই ম্যাচ হারতে হয়েছিল। এ বারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন