IPL

কোথায় সমস্যা, কবে বোলিং করবেন হার্দিক? জানিয়ে দিলেন জাহির খান

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কি হার্দিক পাণ্ড্যকে হাত ঘোরাতে দেখা যাবে? জাহির খান কিন্তু তেমন আশার কথা শোনাতে পারলেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৭:০৬
Share:

নাইটদের বিরুদ্ধে নামার আগে অনুশীলনে যাওয়ার সময় হার্দিক। ছবি - টুইটার

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি বোলিং করেননি। সেই ম্যাচে ২ উইকেটে হেরেছিল দল। তাই প্রশ্ন উঠছে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কি হার্দিক পাণ্ড্যকে হাত ঘোরাতে দেখা যাবে? জাহির খান কিন্তু তেমন আশার কথা শোনাতে পারলেন না। বরং নাইটদের বিরুদ্ধে নামার আগে জানিয়ে দিলেন যে হার্দিকের কাঁধের চোট এখনও পুরোপুরি সারেনি। একেবারে সুস্থ হলেই বোলিং করবেন এই অলরাউন্ডার।

Advertisement

কলকাতার বিরুদ্ধে নামার আগে সাংবাদিক সম্মেলনে মুম্বই ইন্ডিয়ান্সের ডিরেক্টর অব ক্রিকেট বলেন, “এটা ঠিক যে হার্দিক মাঠে সবকিছু করলে তার গুরুত্ব অনেক বেড়ে যায়। কিন্তু ওর শরীরের ব্যাপারটাও বুঝতে হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে সব ধরনের ম্যাচে হার্দিক বল করেছে। শেষ একদিনের ম্যাচেও ৯ ওভার বল করেছিল। তাই আমাদের ফিজিয়োর সঙ্গে কথা বলে ওকে কিছুটা বিশ্রাম দেওয়া হয়েছে। আমার বিশ্বাস ওকে খুব দ্রুত আবার বোলিং করতে দেখা যাবে।” এরপরেই তিনি ফের যোগ করেছেন, “হার্দিক বল না করতে পারলেও সমস্যা হবে না। কারণ ষষ্ঠ বোলার হিসেবে কায়রন পোলার্ড তো আছে। তাছাড়া আমাদের কাছে আরও অনেক বিকল্প আছে। তাই হার্দিক এখন বোলিং না করতে পারলেও আমরা চিন্তিত নই।”

এক দিকে হার্দিকের বল না করা নিয়ে যখন প্রশ্ন উঠছে, তখন মুম্বই শিবিরের জন্য ভাল খবর হল নিভৃতবাস কাটিয়ে এই ম্যাচে নামার জন্য মুখিয়ে আছেন কুইন্টন ডি’ কক। ইতিমধ্যে দলের সঙ্গে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। গত ম্যাচে ক্রিস লিনের ভুলে রোহিত রান আউট হলেও ৩৫ বলে ৪৯ রান করেন এই ওপেনার। গত বছর ডি’ কক সব ম্যাচে ওপেন করেছিলেন। তাই প্রশ্ন উঠছে দক্ষিণ আফ্রিকার এই উইকেটরক্ষক ফিরে এলে কি লিনকে ফের ডাগ আউটে বসতে হবে? জাহিরও কিন্তু ডি’ ককের খেলার ব্যাপারে ইঙ্গিত দিয়ে রাখলেন। বললেন, “ও মাঠে নামার জন্য একেবারে তৈরি। নাইটদের বিরুদ্ধে ও খেলতে পারে। এ বার লিন ও ডি’ ককের মধ্যে অধিনায়ক কাকে বাছবে সেটা তার ব্যাপার। তবে এটুকু বলতে পারি এগুলো সুস্থ প্রতিযোগিতার লক্ষণ।”

Advertisement

দুই দল এখনও পর্যন্ত ২৭বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে ২১বার জিতেছে মুম্বই। মাত্র ৬বার জয়ের মুখ দেখেছে কেকেআর। এই ম্যাচেও যে যশপ্রীত বুমরা তুরুপের তাস হতে চলেছেন সেটা জানাতে ভুললেন না জাহির। শেষে যোগ করলেন, “বুমরা অবশ্যই আমাদের তুরুপের তাস। সেই তাস আমরা সবসময় ব্যবহার করব না। ওর আক্রমণাত্মক মানসিকতা আমাদের আগেও কাজে লেগেছে। আশা করি এই ম্যাচেও কাজে লাগবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন