IPL

বন্ধ হয়ে যাওয়া আইপিএল-এর সেরা স্পেল কোনটা? বেছে নিলেন সাবা করিম

করোনা অতিমারির জন্য আইপিএল বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু তাই বলে তো বাইশ গজের ঘাম ঝরানো লড়াইগুলো মিথ্যে হয়ে যেতে পারে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ২২:৩১
Share:

বাইশ গজের সেই লড়াইয়ে রাসেলের বিরুদ্ধে জিতেছিল সিরাজ।

করোনা অতিমারির জন্য আইপিএল বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু তাই বলে তো বাইশ গজের ঘাম ঝরানো লড়াইগুলো মিথ্যে হয়ে যেতে পারে না। জাতীয় দলের প্রাক্তন উইকেট রক্ষক এমনই একটি লড়াই তুলে ধরলেন। তাঁর মতে কোভিডের জন্য আইপিএল বাতিল হয়ে গেলেও আন্দ্রে রাসেল বনাম মহম্মদ সিরাজ লড়াই তাঁর আজীবন মনে থাকবে। কারণ তাঁর কাছে সেটাই ছিল সেরা লড়াই। একেবারে সেয়ানে সেয়ানে টক্কর। সেই লড়াইয়ে ‘দ্রে রাস’কে কাবু করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে জিতিয়েছিলেন এই জোরে বোলার।

Advertisement

সেই ম্যাচে সিরাজ ৩ ওভারে ১৭ রান দিলেও কোনও উইকেট পাননি। যদিও খেলার ১৯তম ওভারে রাসেলের বিরুদ্ধে বুক চিতিয়ে বাউন্সার ও একের পর এক ওয়াইড ইয়র্কার দিয়ে যান। সেই ওভারে মাত্র ১ রান খরচ করেন সিরাজ। ফলে ৩৮ রানে ম্যাচ জিতেছিল বিরাট কোহলীর দল। সাবা বলেন, “এ বারের আইপিএল-এ অনেকে দারুণ বোলিং করেছে। তবে আমি সিরাজকেই এগিয়ে রাখব। ১৯তম ওভারে বল করতে আসার সময় কলকাতাকে জিততে হলে ১২ বলে ৪৪ রান করতে হত। সেই সময় রাসেল ১৩ বলে ৩০ রানে ব্যাট করলেও সিরাজ ওকে কাবু করে দেয়। আমরা সবাই জানি রাসেল ছন্দে থাকলে বিপক্ষকে একেবারে গুঁড়িয়ে দিতে পারে। কিন্তু সেই ওভারে সিরাজ মাত্র ১ রান দিয়েছিল! টি-টোয়েন্টিতে শেষের দিকে এতটা দাপুটে বোলিং দেখা যায় না। কিন্তু সিরাজ সেই ম্যাচে দাপট দেখিয়েছিল। এতেই বোঝা যায় ছেলেটার প্রচন্ড মানসিক জোর। আর তাই এটাই আমার কাছে সেরা বোলিং।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন