IPL 2021

আইপিএল খেলতে কলকাতায় আসার জন্য বড় ত্যাগ করলেন শাকিব

বাংলাদেশের অন্যতম সেরা অলরাউন্ডার এ বার তাই আইপিএল নিলামের পর থেকেই যেন শুরু করে দিলেন প্রস্তুতি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১১:০৪
Share:

কলকাতার হয়ে খেলতে মুখিয়ে রয়েছেন শাকিব। ছবি: টুইটার থেকে

ফের কলকাতা নাইট রাইডার্স দলে শাকিব আল হাসান। শেষ বার খেলেছিলেন ২০১৭ সালে। তার পর সানরাইজার্স হায়দরাবাদ দলে চলে যান তিনি। নির্বাসিত থাকার ফলে গত আইপিএলে খেলতে পারেননি শাকিব। বাংলাদেশের অন্যতম সেরা অলরাউন্ডার এ বার তাই আইপিএল নিলামের পর থেকেই যেন শুরু করে দিলেন প্রস্তুতি।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছেন শাকিব। সেখানে তিনি জানিয়েছেন দেশের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন না তিনি। এপ্রিলে বাংলাদেশের সঙ্গে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। আইপিএলের জন্য সেই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিলেন শাকিব।

২০১১ সালে প্রথম বার কলকাতার হয়ে খেলেছিলেন শাকিব। এ বারের নিলামে ৩ কোটি ২০ লক্ষ টাকা খরচ করে বাংলাদেশের অলরাউন্ডারকে দলে নিয়েছে কলকাতা। ২০১২ এবং ২০১৪ সালে কলকাতার আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন শাকিব। এ বারেও সেই ট্রফি জয়ই লক্ষ্য থাকবে নাইটদের।

Advertisement

শাকিব ছাড়াও কলকাতা কিনেছে হরভজন সিংহকে। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার বেন কাটিংকে ৭৫ লক্ষ টাকা দিয়ে নিয়েছে কলকাতা। সব মিলিয়ে বৃহস্পতিবার ৮ জন ক্রিকেটারকে কিনেছে নাইটরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন