IPL 2021

কোন দিন সব থেকে বেশি হতাশ হয়ে পড়েছিলেন ধোনি, জানালেন প্রাক্তন সতীর্থ ওয়াটসন

বাইশ গজে তিনি পরিচিত মাথা ঠান্ডা রাখার জন্যেই। যে কারণে তাঁকে ‘ক্যাপ্টেন কুল’ বলেও ডাকা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২১ ২২:০৪
Share:

ওয়াটসন এবং ধোনি। ফাইল ছবি

বাইশ গজে তিনি পরিচিত মাথা ঠান্ডা রাখার জন্যেই। যে কারণে তাঁকে ‘ক্যাপ্টেন কুল’ বলেও ডাকা হয়। কিন্তু সেই মহেন্দ্র সিংহ ধোনিই এক বার একটি আইপিএল ম্যাচের পর মাথা গরম করে ফেলেছিলেন। খোলসা করেছেন তাঁর প্রাক্তন সতীর্থ শেন ওয়াটসন।

Advertisement

সেটি ছিল ২০১৯-এর আইপিএল ফাইনাল। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নেমেছিল চেন্নাই। ম্যাচে এক রানে হেরে যান ধোনিরা। শুধু তাই নয়, শেষ ওভারে মাত্র ৯ রান দরকার থাকা সত্ত্বেও সেটা তুলতে পারেনি ধোনির দল। শার্দূল ঠাকুর শেষ বলে এলবিডব্লিউ হয়ে যান।

ওই ম্যাচে ৮০ রানের ইনিংস খেলা ওয়াটসন বলেছেন, “আইপিএল ফাইনাল এমনিতেই বড় ব্যাপার। কিন্তু দু’বছর আগের ওই ফাইনাল ছিল আমাদের কাছে আরও গুরুত্বপূর্ণ। গ্রুপ পর্বে দুটি ম্যাচেই ওরা আমাদের হারিয়েছিল। ফাইনালে আগে আমরা জানতাম নিজেদের সেরাটা দিতে হবে। ফাইনালে আমরা সেটাই করেছি। কিন্তু শেষ ওভারে সব গড়বড় হয়ে গেল। ওই এক বারই ধোনিকে দেখেছিলাম প্রচণ্ড হতাশ হতে পড়তে। তবে তা-ও মাত্র কিছুক্ষণের জন্যে। একটু পরেই সব স্বাভাবিক হয়ে গিয়েছিল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন