IPL 2021

বাজার দর বাড়িয়ে রাখার দিকে মন দিয়েছেন শিখর ধওয়ন

ম্যাচের পর ধওয়ন জানালেন, ব্যাটিং করার সময় আপাতত দুটি বিষয়ে জোর দিচ্ছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১৩:৩০
Share:

শিখর ধওয়ন। ছবি আইপিএল

চোট-আঘাত হোক বা ছন্দের অভাব, গত দু’বছর বারবার জাতীয় দল থেকে বাদ পড়েছেন শিখর ধওয়ন। সেই সময় উঠে এসেছেন তরুণরা। কিন্তু চলতি আইপিএল-এ যেন সেই তরুণদেরই কড়া প্রতিদ্বন্দ্বীতার মুখে ফেলে দিচ্ছেন ধওয়ন। রবিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি।

Advertisement

ম্যাচের পর ধওয়ন জানালেন, ব্যাটিং করার সময় আপাতত দুটি বিষয়ে জোর দিচ্ছেন তিনি। প্রথমে মজা করে বলেছেন, “স্ট্রাইক রেট বাড়িয়ে রাখার চেষ্টা করছি। তাহলে বাজার দরও বাড়বে!” তারপরেই ধওয়নের ব্যাখ্যা, “রান এবং স্ট্রাইক রেট, দুটোর দিকে একসঙ্গে নজর রাখছি। তবে উইকেটের উপরেও অনেক কিছু নির্ভর করে। আজ শিশির ছিল। আগের দুটি ম্যাচে কিন্তু দেখা যায়নি। বল যদি ব্যাটে ভাল ভাবে আসে তাহলে ঝুঁকি নিতে পছন্দ করি।”

কলকাতার বিরুদ্ধে গত ম্যাচেও ঝলসে উঠেছিল তাঁর এবং পৃথ্বী শ-র ব্যাট। পৃথ্বীর সঙ্গে তাঁর জুটির সাফল্যের রহস্য জানতে চাইলে ধওয়ন বললেন, “প্রায় তিন বছর ধরে পৃথ্বীর সঙ্গে খেলছি। ও আমার কাছে কাজটা আরও সহজ করে দেয়। একই সঙ্গে, আমি নিজের স্বাভাবিক খেলাটাকেও মাথায় রাখি। গত ম্যাচে আমার কিছুই করার ছিল না। পুরোটা ও-ই সামলেছিল। এই ম্যাচে আমি দায়িত্ব নিলাম।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন