IPL 2021

কোনও দিন আন্তর্জাতিক ক্রিকেটই খেলেননি, আইপিএল নিলামে নজর কাড়বেন এঁরা

মুস্তাক আলি টুর্নামেন্টে নজরকাড়া কিছু ক্রিকেটার বৃহস্পতিবার হয়ে উঠতে পারেন আলোচনার বিষয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১০:৪২
Share:

এ বারের নিলামে নজর কাড়তে পারেন কোন কোন ক্রিকেটার? —ফাইল চিত্র

যশপ্রীত বুমরা থেকে হার্দিক পাণ্ড্য, আইপিএল থেকে উঠে আসা ক্রিকেটাররাই এখন ভারতীয় ক্রিকেটের এক এক জন নক্ষত্র। কোটি টাকার এই টুর্নামেন্ট যেন তারকা তৈরির আঁতুড়ঘর। দেখে নেওয়া যাক এ বারের টুর্নামেন্টে কোন কোন ক্রিকেটারের রয়েছে নজর কাড়ার ক্ষমতা।

Advertisement

আইপিএলের নিলামে যে ‘আনক্যাপড’ অর্থাৎ আন্তর্জাতিক ম্যাচ না খেলা ক্রিকেটাররা রয়েছেন তাঁদের বেছে নেওয়ার পিছনে বড় মঞ্চ, ঘরোয়া টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি। সেই টুর্নামেন্টে নজরকাড়া কিছু ক্রিকেটার বৃহস্পতিবার হয়ে উঠতে পারেন আলোচনার বিষয়।

অভি ব্যারট: মুস্তাক আলি ট্রফিতে ৫ ম্যাচে ২৮৩ রান করেছেন তিনি। ৩২টি বাউন্ডারি এবং ১২টি ছয় মারা সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৮৫। ২৮ বছরের অভির দাম ২০ লক্ষ টাকা। এমন বিধ্বংসী ক্রিকেটারকে নেওয়ার জন্য বিভিন্ন দলের মধ্যে হতেই পারে কাড়াকাড়ি।

Advertisement

রাহুল গহলৌত সিংহ: ব্যাট হাতে ইনিও বিধ্বংসী ছন্দে ছিলেন মুস্তাক আলি ট্রফিতে। ৫ ম্যাচে ২৪৪ রান করা এই ক্রিকেটারের স্ট্রাইক রেট ছিল ১৭৭। ৩টি অর্ধশতরান করেছিলেন সার্ভিসেসের এই ব্যাটসম্যান। কোন দল তাঁকে নেয় সেই দিকে থাকবে নজর।

মহম্মদ আজহারউদ্দিন: কেরলের এই ব্যাটসম্যানের ১৩৭ রানের ইনিংস নিশ্চয়ই নজর কেড়েছে বিভিন্ন আইপিএল দলের। বাকি ৪ ইনিংসে সেই ভাবে রান করতে না পারলেও ওই একটি ইনিংসই আইপিএলে নিজের দড় বাড়িয়ে রাখলেন তিনি।

চেতন সাকারিয়া: ভারতে বাঁহাতি পেসারের যখন টেলিস্কোপ দিয়ে খুঁজতে হয়, তখন মুস্তাক আলিতে নজর কাড়লেন ২৩ বছরের চেতন। সৌরাষ্ট্রের এই পেসার ৫ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন। দলের বোলিং আক্রমণে বৈচিত্র্য আনতে চাইলে তিনি হয়ে উঠতে পারেন সেরা পছন্দ।

কেদার দেওধর: বয়স ৩১ বছর। মুস্তাক আলি ট্রফিতে ৩৪৯ রান করা এই ক্রিকেটারের ভাগ্য বদলাতে পারে এই বছরেই। আইপিএলের কোনও দল তাঁকে নিতেই পারেন। তবে চিন্তার বিষয় কেদারের স্ট্রাইক রেট।

এই ক্রিকেটারদের মধ্যে কতজনের ভাগ্য বদলে দেয় এই আইপিএল সেই দিকেই থাকবে নজর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন