কাল ধোনি, অশ্বিনের জন্য ঝাঁপাচ্ছেন সঞ্জীব গোয়েঙ্কা

রাজা আছেন, কিন্তু রাজপাট কোথায়? মাঠে নেমে যুদ্ধের জন্যও প্রস্তুত, কিন্তু লড়াই করবেন কাদের হয়ে? ইন্ডিয়ান প্রিমিয়র লিগে হঠাৎই গৃহহীন হয়ে পরার তালিকাটাও ছিল বেশ দীর্ঘ। যাঁরা রয়েছেন সেই নামগুলিও ফেলনা নয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৫ ২০:৩৯
Share:

রাজা আছেন, কিন্তু রাজপাট কোথায়? মাঠে নেমে যুদ্ধের জন্যও প্রস্তুত, কিন্তু লড়াই করবেন কাদের হয়ে? ইন্ডিয়ান প্রিমিয়র লিগে হঠাৎই গৃহহীন হয়ে পরার তালিকাটাও ছিল বেশ দীর্ঘ। যাঁরা রয়েছেন সেই নামগুলিও ফেলনা নয়। কেউ রাজ করেছেন বহুদিন, কারও হাতে এই মুহূর্তে রয়েছে ভারতীয় ক্রিকেটের দায়িত্ব। তাদেরই নাকি আইপিএল-এ দল নেই। সেই নেই রাজ্যের বাসিন্দারা এবার পেতে চলেছেন ঘর।

Advertisement

গড়াপেটার দায়ে নির্বাসিত দুই দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের ক্রিকেটারদের নিয়ে বসতে চলেছে ড্রাফটিংয়ের আসর। দুই দলের ক্রিকেটারদের দুটো গ্রুপে ভাগ করা হয়েছে।

ধোনিকে নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে টানটানি। সেই তালিকায় অবশ্য ধোনিকে ছাপিয়ে যেতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। হাওয়া কিন্তু তাই বলছে। প্রথম তালিকাতেই ধোনির থাকার সম্ভবনা বেশি। তাকে শুরুতেই নিয়ে নিতে পারে পুনে। কারণ ড্র্যাফটিংয়ে প্রথম বিড করার সুযোগ পেতে চলেছে সঞ্জীব গোয়েঙ্কার দল। প্রতি দল কম করে ৪০ কোটি ও সর্বোচ্চ ৬৬ কোটি পর্যন্ত খরচ করতে পারবে প্লেয়ার কেনার জন্য। দুই ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ পাঁচজন করে প্লেয়ার নিতে পারবে এই ড্রাফট থেকে। বিসিসিআই সূত্রের খবর যাঁরা এই ড্রাফটিংয়ে দল পাবেন না তাঁদের হতাশ হওয়ার কিছু নেই। কারণ ফেব্রুয়ারিতে নিলামে স্বমহিমায় থাকার সুযোগ পাবেন তাঁরা।

Advertisement

নতুন দুই দল পুনে ও রাজকোটের জন্য মঙ্গলবার দিল্লিতে বসতে চলেছে ড্রাফটিংয়ের আসর। সেই তালিকায় বাকিদের সঙ্গে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি, রবিন্দর জাদেজা, অজিঙ্ক রাহানে, সুরেশ রায়না ও রবিচন্দ্রন অশ্বিন। বাংলার মানুষের আগ্রহের পারদও এখন তুঙ্গে। না কেকেআর নয়। সেই জায়গা ভাগাভাগি করে নিতে চলেছে সঞ্জীব গোয়েঙ্কার পুনে দল। পুনের টিম ম্যানেজমেন্ট যে ক্রিকেট পাগল কলকাতার সমর্থন পেতে বড় নামের দিকেই ঝাঁপাবে সে বিষয়ে কোনও সংশয় নেই। ভারতীয়দের পাশাপাশি সেই তালিকায় রয়েছেন বেশ কিছু সেরা বিদেশি নামও। নিউজিল্যান্ডের ব্র্যান্ডন ম্যাককুলাম, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, স্টিভেন স্মিথ, ওয়েস্ট ইন্ডিজের অল-রাউন্ডার ডোয়েন ব্র্যাভোরাও রয়েছেন এই ড্র্যাফটিংয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন