রায়নার কাছে হার ধোনির

ঘরের মাঠে টস হেরেই নেমেছিলেন সুরেশ রায়না। কিন্তু শেষ হাসি হাসল হোম টিমই। ১২ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নিল গুজরাত লায়ন্স। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে রাইসিং পুণে সুপার জায়ান্টস।

Advertisement
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৬ ২৩:৪৭
Share:

রাইজিং পুণে সুপারজায়ান্টস ১৬৩/৫ (২০ ওভার)

Advertisement

গুজরাত লায়ন্স ১৬৪/৩ (১৮/২০ ওভার)

দু’ওভার বাকি থাকতে ৭ উইকেটে পুণেকে হারিয়ে দিল গুজরাত

Advertisement

ঘরের মাঠে টস হেরেই নেমেছিলেন সুরেশ রায়না। কিন্তু শেষ হাসি হাসল হোম টিমই। ১২ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় তুলে নিল গুজরাত লায়ন্স। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে রাইসিং পুণে সুপার জায়ান্টস। ওপেন করতে নেমে ২১ রান করে প্যাভেলিয়নে ফিরে যান অজিঙ্ক রাহানে। আর এক ওপেনার ফাফ দু প্লেসি পিটারসনকে সঙ্গে নিয়ে ইনিংসের হাল ধরেন। ৪৩ বলে ৬৯ রান করেন দু প্লেসি। ৩৭ রানে করেন পিটারসন। এর পর আর কেউ বড় রান করতে পারেননি। স্মিথে ৫, মার্শ ৭ করে আউট হন। ১০ বলে ২২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। গুজরাতের হয়ে দুটো করে উইকেট নেন তাম্বে ও জাদেজা। একটি উিকেট ব্র্যাভোর।

জবাবে ব্যাট করতে এসে দারুণ শুরু করেন গুজরাত লায়ন্সের দুই বিদেশি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ব্রেন্ডন ম্যাকালাম। অশ্বিনের বলে ইশান্ত শর্মাকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফেরার আগে ৩৬ বলে ৫০ রানের ঝকঝকে ইনিংস খেলে দলের ভীত শক্ত করে দেন ফিঞ্চ। ৪৯ রান করে যোগ্য সঙ্গত ম্যাকালামের। এর পর সুরেশ রায়না এসে সাময়িক ভরসা দিলেও বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে ব্যর্থ। ২৪ রান করে অশ্বিনের বলে স্ট্যাম্প আউট হয়ে ফিরে যান তিনি। এর পর বাকি কাজটি করে যান ব্র্যাভো। ২২ রান করে অপরাজিত থাকেন তিনি। জাদেজা অপরাজিত থাকেন ৪ রানে। ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেন সুরেশ রায়না অ্যান্ড ব্রিগেড। দুটো উিকেট নেন মুরুগান অশ্বিন। একটি উইকেট ইশান্ত শর্মার। ম্যাচের সেরা হয়েছেন অ্যারন ফিঞ্চ।

আরও খবর

১২৯টি ম্যাচ একসঙ্গে খেলার পর এই প্রথম মুখোমুখি ধোনি-রায়না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন