IPL 2023

৩ ক্রিকেটার: যাঁদের জন্য রোহিতদের বিরুদ্ধে হারতে হল কোহলিদের

ফ্যাফ ডুপ্লেসিরা ১৯৯ রান তুলেও নিশ্চিন্ত থাকতে পারলেন না ওয়াংখেড়েতে। সূর্যকুমার যাদবরা একের পর এক বল মাঠের বাইরে পাঠালেন অনায়াসে। ২১ বল বাকি থাকতে ২০০ রান তুলে নিল মুম্বই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ২৩:৩৭
Share:

২১ বল বাকি থাকতে ২০০ রান তুলে নিল মুম্বই। ছবি: আইপিএল

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২০০ রানের লক্ষ্য দিয়েও হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ফ্যাফ ডুপ্লেসিরা ১৯৯ রান তুলেও নিশ্চিন্ত থাকতে পারলেন না ওয়াংখেড়েতে। সূর্যকুমার যাদবরা একের পর এক বল মাঠের বাইরে পাঠালেন অনায়াসে। ২১ বল বাকি থাকতে ২০০ রান তুলে নিল মুম্বই।

Advertisement

জেসন বেহেরনডর্ফ: প্রথম ওভারেই বিরাট কোহলির উইকেট তুলে নেন অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার। আরসিবি-কে প্রথম ধাক্কাটা তিনিই দিয়েছিলেন। এর পর অনুজ রাওয়াত এবং গ্লেন ম্যাক্সওয়েলের উইকেটও তোলেন তিনি। শুরু জোড়া ধাক্কা দেওয়া এবং ৩৩ বলে ৬৮ রান করা ম্যাক্সওয়েলকে থামিয়ে দিতেই বেঙ্গালুরু চাপে পড়ে যায়। একা হয়ে যান ডুপ্লেসি। ১৯৯ রানেই থেমে যায় আরসিবি। ওয়াংখেড়ের মাঠে যা একেবারেই ধরা ছোঁয়ার মধ্যে ছিল।

সূর্যকুমার যাদব: ৩৫ বলে ৮৩ রান করেন সূর্য। ২৫ বলে ৫০ রানের গণ্ডি পার করেন। তাঁর ইনিংস সাজানো ছিল সাতটি চার এবং ছ’টি ছক্কা দিয়ে। ২০০ রানে পৌঁছাতে হলে এমন ইনিংসই প্রয়োজন ছিল দলের কারও থেকে। ছন্দ ফিরে পাওয়া সূর্য দলের জন্য সেই ইনিংসটাই খেলে দিলেন। হাসরঙ্গকে যে ভাবে একের পর এক বল সুইপ করে মাঠের বাইরে পাঠালেন তাতে সূর্যের আত্মবিশ্বাসটাই ফুটে বার হচ্ছিল।

Advertisement

নেহাল ওয়াধেরা: সূর্যকে যোগ্য সঙ্গত দিলেন নেহাল। শুরুতেই রোহিত এবং ৫২ রানের মাথায় ঈশান কিশনকে হারানোর সূর্য এবং নেহালই দলের হাল ধরেন। ১৪০ রানের জুটি গড়েন তাঁরা। অপরাজিত থেকেই শেষ করেন নেহাল। তাঁর মারা ছক্কাতেই ম্যাচ যেতে মুম্বই। পঞ্জাবের ২২ বছরের তরুণ ব্যাটার পর পর দু’টি ম্যাচেই অর্ধশতরান করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন