IPL 2023

ম্যাচ হেরে ১২ লক্ষ টাকা গচ্চা গেল কোহলির অধিনায়কের, কী করেছেন ডুপ্লেসি?

শুধু ম্যাচে হারের ধাক্কা নয়, তার পরে আবার শাস্তির মুখে পড়তে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। জরিমানা হয়েছে দলের অধিনায়কের। বাদ যায়নি লখনউ সুপার জায়ান্টসও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৪:৫৪
Share:

হারের ধাক্কার মধ্যে আরও এক ধাক্কা বিরাট কোহলিদের দলের অধিনায়কের। জরিমানা হয়েছে ফ্যাফ ডুপ্লেসির। ছবি: পিটিআই

ঘরের মাঠে হারের পরে আবার ধাক্কা বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে। এ বার শাস্তির খাঁড়া অধিনায়কের উপর। বাদ যায়নি লখনউ সুপার জায়ান্টসও। ম্যাচ জিতলেও দলের বোলারকে তিরস্কার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

মন্থর বোলিংয়ের জন্য জরিমানা করা হয়েছে কোহলিদের। বোলিং শেষ করার নির্দিষ্ট সময়ের থেকে ২ ওভার পিছিয়ে ছিল বেঙ্গালুরু। ফলে ম্যাচের শেষ ওভারে ৫ জনের বদলে মাত্র ৪ জন ক্রিকেটারকে ৩০ গজ বৃত্তের বাইরে রাখতে পেরেছিল বেঙ্গালুরু। ম্যাচ শেষে দলের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বিসিসিআই একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘এই বছরের আইপিএলে এটাই আরসিবির প্রথম জরিমানা। আইপিএলের কোড অব কনডাক্টের আওতায় ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে অধিনায়ককে।’’

Advertisement

লখনউয়ের জিততে ১ বলে ১ রান দরকার ছিল। বেঙ্গালুরুর উইকেটরক্ষক দীনেশ কার্তিকের ভুলে ১ রান নিয়ে নেয় লখনউ। রান নেওয়ার পরে আনন্দের চোটে নিজের হেলমেট মাটিতে ছুড়ে দিয়ে উল্লাস করতে থাকেন লখনউয়ের বোলার আবেশ খান। এই ধরনের উল্লাস ভাল ভাবে নেয়নি বিসিসিআই। আবেশকে তিরস্কার করা হয়েছে।

বিসিসিআই আর একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘আবেশ লেবেল ১ অপরাধ করেছে। যে হেতু এটাই ওর প্রথম অপরাধ তাই ওকে তিরস্কার করে ছেড়ে দেওয়া হয়েছে। পরেও এই ধরনের ভুল করলে বড় শাস্তি পেতে হতে পারে।’’

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২১২ রান করে বেঙ্গালুরু। জবাবে লখনউ ব্যাট করার সময় প্রথম ১০ ওভারে মনে হয়েছিল, কোহলিরা ম্যাচ জিতে গিয়েছেন। কিন্তু মার্কাস স্টোইনিস ও নিকোলাস পুরানের দাপটে ম্যাচে ফেরে লখনউ। শেষ ওভারে জিততে লোকেশ রাহুলদের দরকার ছিল ৫ রান। টান টান ম্যাচে শেষ বলে ম্যাচ জিতেছেন রাহুলরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন