IPL 2024

আইপিএলের মাঝেই জরুরি বৈঠক, শাহরুখ, প্রীতিদের ডেকে পাঠাচ্ছেন জয় শাহেরা

আইপিএলের মাঝেই জরুরি বৈঠকে বসতে চলেছে ভারতীয় বোর্ড। আইপিএলের দলগুলির মালিক এবং মুখ্যকর্তাদের সঙ্গে বৈঠক ডাকা হয়েছে আগামী ১৬ এপ্রিল। আমদাবাদে হবে ওই বৈঠক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৬:২৯
Share:

শাহরুখ খান এবং প্রীতি জ়িন্টা। — ফাইল চিত্র।

আইপিএলের মাঝেই জরুরি বৈঠকে বসতে চলেছে ভারতীয় বোর্ড। আইপিএলের দলগুলির মালিক এবং মুখ্যকর্তাদের সঙ্গে বৈঠক ডাকা হয়েছে আগামী ১৬ এপ্রিল। আমদাবাদে হবে ওই বৈঠক। সে দিন ওখানেই গুজরাত টাইটান্স বনাম দিল্লি ক্যাপিটালসের খেলা রয়েছে। আইপিএলের সব ফ্র্যাঞ্চাইজ়িকেই ডাকা হচ্ছে। মালিকদের পাশাপাশি সিইও এবং শীর্ষস্থানীয় কর্তারা থাকবেন।

Advertisement

বোর্ডের তরফে সভাপতি রজার বিন্নী, সচিব জয় শাহ এবং চেয়ারম্যান অরুণ ধুমল থাকবেন। সবাইকে চিঠি পাঠানোও হয়ে গিয়েছে। বৈঠকের বিষয়বস্তু জানা যায়নি। তবে পরের বছরের মেগা নিলামের কথা মাথায় রেখে নীতিগত বিষয়ে আলোচনা হবে। কী ভাবে আইপিএলকে আরও এগিয়ে নিয়ে যাওয়া যায় তা জানতে চাওয়া হবে।

বৈঠকে বেশি আলোচনা হতে চলেছে ক্রিকেটার ধরে রাখার নীতি বা ‘রিটেনশন পলিসি’ নিয়ে। অনেক ফ্র্যাঞ্চাইজ়ি চায় বেশি ক্রিকেটার ধরে রাখতে, যাতে সমর্থক ধরে রাখা যায় এবং দল গঠন আরও মজবুত করা যায়। কেউ কেউ আট জন ক্রিকেটার ধরে রাখার কথা বলেছেন। তার পাল্টা কয়েক জন জানিয়েছেন, কম সংখ্যক ক্রিকেটার ধরে রাখা হোক। তাতে প্রতিটি দলেরই জনপ্রিয়তা সমান ভাবে বাড়বে। পাশাপাশি, রাইট-টু-ম্যাচ কার্ড ব্যবহার করা যায় কি না, তা নিয়েও আলোচনা হবে।

Advertisement

একই সঙ্গে, দলগুলির ‘স্যালারি ক্যাপ’ বৈঠকে উঠতে পারে। আগের নিলামে প্রতিটি দল ১০০ কোটি খরচ করতে পারত। তা বাড়তে চলেছে। কারণ, সম্প্রচার স্বত্ব থেকে বোর্ডের আয় দলগুলির মধ্যে ভাগ করে দেওয়ায়, দলগুলির লাভের পরিমাণও আগের থেকে অনেক বেশি হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন