IPL 2024

চেন্নাইয়ের রুতুরাজের সঙ্গে শাস্তি লখনউয়ের রাহুলকেও, এক ম্যাচের দুই অধিনায়ককেই জরিমানা

শুক্রবার আইপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্টস। এই ম্যাচের দুই অধিনায়ক রুতুরাজ এবং রাহুলকে শাস্তি পেতে হয়েছে একই কারণে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১০:৪৮
Share:

(বাঁ দিকে) রুতুরাজ গায়কোয়াড় এবং লোকেশ রাহুল। ছবি: আইপিএল।

একসঙ্গে শাস্তি পেলেন দুই অধিনায়ক। শুক্রবার একই অন্যায়ের জন্য শাস্তি পেয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এবং লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুল। দু’জনকেই ১২ লাখ টাকা জরিমানা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

Advertisement

নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার বল শেষ করতে পারেনি কোনও দলই। তাই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী দুই অধিনায়কের জরিমানা হয়েছে। এ বারের আইপিএলে এক ম্যাচে দুই অধিনায়কের জরিমানা হল এই প্রথম। নির্দিষ্ট সময় শেষে লখনউয়ের এক ওভারের বেশি বল করা বাকি ছিল। অন্য দিকে, চেন্নাইয়ের বাকি ছিল তিন ওভার। এই ম্যাচে চেন্নাই অধিনায়ক ব্যাট হাতে সাফল্য পাননি। তিন নম্বরে নেমে তিনি করেন ১৩ বলে ১৭ রান। রাহুল অবশ্য ব্যাট হাতে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। তিনি ৫৩ বলে ৮২ রানের ইনিংস খেলেছেন ৯টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লখনউয়ের গ্রিন পার্কে শুক্রবার চেন্নাইকে ৮ উইকেটে হারিয়েছে লখনউ। রুতুরাজের দল প্রথমে ব্যাট করে তোলে ৬ উইকেটে ১৭৬ রান। জবাবে রাহুলেরা ১৯ ওভারে ২ উইকেটে করেন ১৮০ রান। এই ম্যাচের পর কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দরাবাদের সংগ্রহ আট পয়েন্ট করে। তবে কলকাতা এবং হায়দরাবাদ একটি করে ম্যাচ কম খেলেছে চেন্নাই এবং লখনউয়ের থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন