MS Dhoni

কলকাতার কাছে হারের পরেই ধাক্কা ধোনিদের! প্লে-অফে উঠলে পাবেন না ১৬ কোটির ক্রিকেটারকে

কলকাতার কাছে হারার পরের দিনই আবার ধাক্কা খেলেন মহেন্দ্র সিংহ ধোনিরা। চেন্নাই যদি এ বার প্লে-অফে ওঠে, তা হলে ১৬.২৫ কোটির ক্রিকেটারকে পাওয়া যাবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২২:১৫
Share:

ধোনিদের দলের ক্রিকেটারকে প্লে-অফে পাওয়া যাবে না। — ফাইল চিত্র

কলকাতার কাছে হারার পরের দিনই আবার ধাক্কা খেলেন মহেন্দ্র সিংহ ধোনিরা। চেন্নাই যদি এ বার প্লে-অফে ওঠে, তা হলে ১৬ কোটি ২৫ লক্ষ টাকার ক্রিকেটারকে পাওয়া যাবে না। আইপিএলের প্লে-অফে খেলবেন না বেন স্টোকস। অ্যাশেজের প্রস্তুতি নিতে ফিরে যাচ্ছেন দেশে। ফিটনেস নিয়েও সমস্যা রয়েছে তাঁর।

Advertisement

চলতি আইপিএলে মাত্র দু’টি ম্যাচে খেলেছেন স্টোকস। সাত এবং আট রান করেছেন। একটি ওভার বল করে ১৮ রান খরচ করেছেন। তার পরেই ফিটনেস নিয়ে সমস্যা দেখা দেয় তাঁর। চেন্নাইয়ের হয়ে শেষ ম্যাচ খেলেছেন ৩ এপ্রিল। তার পর থেকে আর দেখা যায়নি। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, শনিবার দুপুরে গ্রুপের শেষ ম্যাচের পরেই দেশে ফিরে যাবেন তিনি।

১৬ জুন থেকে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ় খেলতে নামবে ইংল্যান্ড। তাদের টেস্ট দলের অধিনায়ক স্টোকসই। ফলে সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে তাঁকে। তার আগে প্রস্তুতি হিসাবে ১ জুন থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট রয়েছে। সে কারণে শেষ দিকে তাঁকে যে পাওয়া যাবে না এটা আগেই নিশ্চিত ছিল।

Advertisement

হাঁটুর চোটে দীর্ঘ দিন ভুগতে থাকা স্টোকস জানিয়েছেন, টেস্টে ফেরার আগে নিজেকে যথেষ্ট সময় দিতেই আইপিএল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গত ২২ এপ্রিল চেন্নাইয়ের একটি ম্যাচের পর কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছিলেন, অনুশীলন নতুন করে চোট পেয়েছেন স্টোকস। আরও একটি সপ্তাহ তাঁকে খেলতে দেখা যাবে না। এখনও স্টোকসকে দেখা যায়নি। পরের ম্যাচে যে খেলবেন, সেই সম্ভাবনাও কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন