IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে মুম্বই-গুজরাত ম্যাচের সেরা ৩ ক্রিকেটার কারা?

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২৩:৩১
Share:

গুজরাতের বিরুদ্ধে অনবদ্য অপরাজিত শতরানের ইনিংস খেললেন সূর্যকুমার। ছবি: আইপিএল।

আইপিএলের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স এবং গুজরাত টাইটান্স। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

Advertisement

সূর্যকুমার যাদব: মুম্বই-গুজরাত ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে অবশ্যই থাকবেন সূর্যকুমার যাদব। শুক্রবার আইপিএলে নিজের প্রথম শতরান করলেন সূর্যকুমার। ৪৯ বলে অপরাজিত ১০৩ রানের ইনিংসে মারলেন ১১টি চার এবং ৬টি ছক্কা। মুম্বইয়ের প্রায় অর্ধেক রান এল তাঁর ব্যাট থেকেই। অনবদ্য এই ইনিংসের জন্য স্বাভাবিক ভাবেই আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের প্রথমেই থাকছে সূর্যকুমারের নাম।

রশিদ খান: মুম্বই-গুজরাত ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকবেন রশিদ খান। দলকে জেতাতে না পারলেও গুজরাতের আফগান স্পিনার দুরন্ত বোলিং করলেন রোহিত শর্মার দলের বিরুদ্ধে। ৩০ রান দিয়ে তুলে নিলেন ৪ উইকেট। মুম্বইয়ের ৫ উইকেটের মধ্যে ৪টি উইকেটই তুলে নিলেন তিনি। পরে ব্যাট হাতেও গুজরাতের হয়ে কার্যত একা লড়াই করলেন রশিদ। তাঁর ব্যাট থেকে এল ৩২ বলে ৭৯ রানের অপরাজিত ইনিংস। পায়ের পেশির টান উপেক্ষা করে লড়াই করলেন রশিদ। মারলেন ৩টি চার এবং ১০টি ছয়। তাই আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন রশিদও।

Advertisement

আকাশ মাধওয়াল: তিন সেরা ক্রিকেটারের মধ্যে থাকছেন আকাশ। মুম্বইয়ের এই জোরে বোলার অনবদ্য বোলিং করলেন। ৪ ওভারে ৩১ রান দিয়ে তুলে নিলেন ৩ উইকেট। শুভমন গিল, ঋদ্ধিমান সাহা এবং ডেভিড মিলারের মতো ব্যাটারকে আউট করলেন আকাশ। মুম্বইয়ের ‘স্কাই’-এর মতোই আকাশও তাই আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন