MS Dhoni

ডুপ্লেসি গেলেন, কনওয়ে এলেন, কতটা লাভ হল ধোনিদের? জানালেন রুতুরাজ

ফাফ ডুপ্লেসি এবং ডেভন কনওয়ে, দু’জনের সঙ্গে ওপেন করেছেন তিনি। ডুপ্লেসির সঙ্গে সাফল্য পেয়েছিলেন ওপেনিং জুটিতে। কনওয়ের সঙ্গেও সাফল্য। এতে চেন্নাইয়ের লাভ কতটা হয়েছে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৭:৩২
Share:

ওপেনার বদল হয়ে ধোনিদের কতটা লাভ হয়েছে। — ফাইল চিত্র

ফাফ ডুপ্লেসি গত বছর চেন্নাই সুপার কিংসে ছিলেন। ফলে তাঁর সঙ্গে খেলার সুযোগ পেয়েছেন। দু’জনে ওপেন করে সফলও হয়েছেন। এই বছর ডুপ্লেসিকে না পেলেও পেয়েছেন ডেভন কনওয়েকে। তাঁর সঙ্গেও সফল রুতুরাজ গায়কোয়াড়। দু’দেশের তারকা দুই ক্রিকেটারকে ওপেনার হিসাবে পেয়ে আপ্লুত রুতুরাজ। দলের সাফল্যের রহস্য ভাগ করেছেন তিনি।

Advertisement

ডুপ্লেসির সঙ্গে একটি মরসুমই ওপেন করেছেন রুতুরাজ। জুটিতে রান রয়েছে ৬০০-র বেশি। গত দু’বছর ধরে তাঁর ওপেনিং সতীর্থ ডেভন কনওয়ে। তাঁর সঙ্গেও সাফল্য রয়েছে। ইতিমধ্যেই আইপিএলে ন’বার ৫০-এর বেশি জুটি গড়েছেন দু’জনে। প্রথম কোয়ালিফায়ারে গুজরাতের বিরুদ্ধেও অর্ধশতরানের জুটি হয়েছে।

গুজরাত ম্যাচের পর রুতুরাজ বলেছেন, “আন্তর্জাতিক মঞ্চে দু’জনেই খুব ভাল ক্রিকেটার। ব্যক্তিগত ভাবে আমারও এতে সুবিধা হয়। ফাফ এমন একজন ব্যাটার যে শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলতে ভালবাসে। সেখানে কনওয়ের ব্যাটিং সৌন্দর্যে ভরা। ফিল্ডারদের মধ্যে ফাঁক খুঁজে নিয়ে খুচরো রান নিতে ভালবাসে। কঠিন পরিস্থিতিতে ও আমাকে খুব সাহায্য করেছে।”

Advertisement

এই আইপিএলের আগে কোনও দিন চেন্নাইয়ের পিচে খেলেননি রুতুরাজ। প্রথম বার খেলেই এমন সাফল্য কী ভাবে হল? রুতুরাজ বলেছেন, “চেন্নাই নতুন ঘাস এবং পিচ তৈরি হয়েছিল। সেখানে মানিয়ে নেওয়া দরকার ছিল। তাই আইপিএলের যে আমরা যে শিবির করেছিলাম, তাতেই সুবিধা হয়েছে। কেউ জানত না উইকেট কেমন আচরণ করতে চলেছে। কিন্তু পাটা উইকেটে খেললে বিপক্ষের বোলারদের নয়, নিজের ব্যাটিং নিয়ে বেশি ভাবা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন