IPL 2023

আইপিএল ফাইনাল সুপার ওভারে গড়ালে ক’টার মধ্যে শুরু করতে হবে, নিয়ম কী?

চেন্নাই সুপার কিংস ও গুজরাত টাইটান্সের মধ্যে আইপিএলের ফাইনাল যদি সুপার ওভারে গড়ায় তা হলে ক’টার মধ্যে তা শুরু করতে হবে? আইপিএলের নিয়ম ঠিক কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ২০:১৬
Share:

সোমবার আইপিএলের ফাইনালে নেমেছে চেন্নাই ও গুজরাত। —ফাইল চিত্র

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হয়েছে আইপিএলের ফাইনাল। মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও গুজরাত টাইটান্স। এই ম্যাচ যদি কোনও কারণে টাই হয় তা হলে তা গড়াবে সুপার ওভারে। সে ক্ষেত্রেও সুপার ওভার শুরু করার একটি নির্দিষ্ট সময় রয়েছে। তার মধ্যে শুরু করতে না পারলে হবে না সুপার ওভার।

Advertisement

আইপিএলের নিয়ম অনুযায়ী, সুপার ওভারের কাট অফ সময় রাত ১টা। অর্থাৎ, রাত ১টার মধ্যে সুপার ওভার শুরু করতে হবে। সেটা না হলে আর সুপার ওভার শুরু করা যাবে না।

রবিবার বৃষ্টির জেরে খেলা শুরু করা যায়নি। অনেক ক্ষণ অপেক্ষা করার পরে আম্পায়াররা সিদ্ধান্ত নেন, সোমবার রিজার্ভ ডে-তে খেলা হবে। সেই মতো সোমবার নির্দিষ্ট সময়েই খেলা শুরু হয়েছে। কিন্তু সোমবারও বৃষ্টির আশঙ্কা রয়েছে। বিঘ্ন হতে পারে ম্যাচে। সেই কারণে সুপার ওভারের প্রসঙ্গ উঠে আসছে।

Advertisement

কিন্তু সুপার ওভার তখনই হবে যদি দু’দল অন্তত ৫ ওভার করে খেলে। অর্থাৎ, ১০ ওভারের খেলা না হলে খেলার কোনও ফয়সালা হবে না। ফলে সুপার ওভারও হবে না। সে ক্ষেত্রে আগের নিয়মে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা গুজরাত চ্যাম্পিয়ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন