IPL 2023

গম্ভীরকে বিরাট-খোঁচা! উঠল কেকেআরে ফেরানোর দাবিও, গৌতমের মুখে ‘শান্তির’ বাণী শুনল ইডেন

ইডেনে গৌতম গম্ভীরকে নিয়ে দু’রকম আবেগ চোখে পড়ল। এক দিকে যেমন তাঁকে খোঁচা দিলেন কিছু দর্শক, অন্য দিকে তেমনই গম্ভীরকে কেকেআরে ফেরানোর দাবিতে পোস্টারও দেখা গেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৩:১৬
Share:

ইডেনে কেকেআরের প্রতিপক্ষ দলের ডাগআউটে বসেছিলেন গৌতম গম্ভীর। ছবি: আইপিএল

যে দলকে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন, সেই দলের বিপক্ষ ডাগআউটে শনিবার বসেছিলেন গৌতম গম্ভীর। তাঁর দল শেষ পর্যন্ত জিতে পৌঁছে গিয়েছে প্লে-অফে। গম্ভীরদের হাতেই বিদায় নিতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। শনিবার ইডেনে গম্ভীরকে যেমন খোঁচা দিলেন এক দল সমর্থক, তেমনই তিনি ভালবাসা পেলেন আর এক দলের কাছে।

Advertisement

ইডেনে খেলাশেষে গম্ভীর যখন সাজঘরে ফিরছেন তখন এক দল সমর্থক গ্যালারি থেকে ‘কোহলি, কোহলি’ চিৎকার শুরু করেন। সেটা দেখে প্রথমে খানিকটা চমকে যান গৌতি। পরে তাঁদের দিকে হাতের অঙ্গভঙ্গি করে চুপ করতে বলেন তিনি। তার পরেই সাজঘরে ঢুকে যান লখনউ সুপার জায়ান্টসের মেন্টর।

খেলার পরে যেমন এই ঘটনা ঘটল, তেমনই খেলা চলাকালীন দেখা গেল গম্ভীরের নামে পোস্টার। সেখানে লেখা, ‘‘গম্ভীরকে আবার কেকেআরে ফিরিয়ে আনো।’’ নাইট ম্যানেজমেন্টকে সমর্থকরা বোঝাতে চেয়েছেন কেকেআরকে গম্ভীরের হাতেই তুলে দেওয়া উচিত। অধিনায়ক হিসাবে যে ভাবে ২০১২ ও ২০১৪ সালে কেকেআরকে গম্ভীর চ্যাম্পিয়ন করেছেন তেমনই কোচ বা মেন্টর হিসাবেও ভাল কাজ করবেন তিনি।

Advertisement

গম্ভীর কিন্তু কোনও বিতর্কে গেলেন না। খেলাশেষে টুইটে তিনি লিখলেন, ‘‘কলকাতা তুমি জানো তোমাকে আমি কতটা ভালবাসি।’’ এই লেখার সঙ্গে ম্যাচের টুকরো টুকরো ছবির কোলাজ দিয়েছেন গম্ভীর।

সেখানেই থেমে থাকেননি লখনউয়ের মেন্টর। তিনি প্রশংসা করেছেন রিঙ্কু সিংহের। লখনউয়ের হাত থেকে খেলা প্রায় ছিনিয়ে নিয়েছিলেন রিঙ্কু। একটুর জন্য পারেননি। ম্যাচ শেষে রিঙ্কু, নীতীশদের সঙ্গে কথা বলতে দেখা যায় গম্ভীরকে। পরে টুইটে সেই ছবি দিয়ে গম্ভীর লেখেন, ‘‘রিঙ্কু দারুণ খেলল। দুর্দান্ত প্রতিভা।’’

এ বারের আইপিএলেই বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়াতে দেখা গিয়েছে গম্ভীরকে। আরও অনেক ম্যাচে মাথগরম করেছেন তিনি। কিন্তু কলকাতা তো তাঁর কাছে দ্বিতীয় ঘরের মতো। তাই এই মাঠে তাঁর মুখে সবাই শুনল শান্তির বাণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন