IPL 2023

আশঙ্কা! শনিবার শহরে এলেও রবিবার কি ইডেনে কেকেআরের বিরুদ্ধে নামতে পারবেন ধোনিরা?

রবিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই সুপার কিংস। কিন্তু কলকাতার বিরুদ্ধে কি মাঠে নামতে পারবেন মহেন্দ্র সিংহ ধোনিরা? নতুন আশঙ্কা দেখা দিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১২:০২
Share:

রবিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলা রয়েছে চেন্নাই সুপার কিংসের। —ফাইল চিত্র

রবিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ খেলতে শনিবার শহরে চলে আসবেন মহেন্দ্র সিংহ ধোনিরা। কিন্তু রবিবার কি মাঠে নামতে পারবেন তাঁরা! রবিবার কি আদৌ খেলা হবে ইডেনে! যে ভাবে ঘূর্ণাবর্ত চোখ রাঙাচ্ছে তাতে কিন্তু ঝড়বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরপ্রদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার ফলেই বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে রাজ্যে। যা বৃষ্টিপাতের অনুকূল পরিস্থিতি তৈরি করেছে একাধিক জেলায়। শনিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাপমাত্রাও তুলনামূলক কম থাকবে।

কলকাতা ও দক্ষিণের অন্য জেলাগুলিতে শনিবার থেকে বৃষ্টি শুরু হয়ে যাবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদেরা। সঙ্গে চলবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে ঝড়বৃষ্টির বেগ আরও বাড়তে পারে। এই সময় সাধারণত বিকেলের পর থেকেই ঝড়ের সম্ভাবনা বেশি থাকে।

Advertisement

এর আগেও আইপিএলে চলাকালীন কালবৈশাখীর তাণ্ডব দেখেছে ইডেন। খেলা ভেস্তেও গিয়েছে। এ বার এখনও পর্যন্ত দু’টি ম্যাচে আবহাওয়া কোনও বিপত্তি ঘটায়নি। দিল্লিতে কলকাতার খেলায় অবশ্য বিঘ্ন হয়েছে। বৃষ্টির কারণে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কেকেআরের ম্যাচ ১ ঘণ্টা দেরিতে শুরু হয়েছে। রবিবার আবহাওয়ার পূর্বাভাস চিন্তা বাড়াচ্ছে দু’দলের সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন