IPL 2024

তিন দিনে তিন জনের মাথায় বেগনি টুপি, শুক্রবার কে পরলেন আইপিএলের এই বিশেষ টুপি?

এই মুহূর্তে বেগনি টুপির মালিক বুমরা। তিনি ১১ ম্যাচে নিয়েছেন ১৭টি উইকেট। দ্বিতীয় স্থানে রয়েছেন নটরাজন। তিনি পেয়েছেন ১৫টি উইকেট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১১:১৩
Share:

আইপিএলে সব থেকে বেশি উইকেটের মালিককে দেওয়া হয় বেগনি টুপি। —ফাইল চিত্র।

বেগনি টুপি ছিল যশপ্রীত বুমরার দখলে। কিন্তু বৃহস্পতিবার সেটা পেয়ে যান সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন। শুক্রবার আবার বুমরা ফেরত পেয়ে যান তাঁর বেগনি টুপি। আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়ার লড়াই চলছে বেশ কিছু বোলারের মধ্যে।

Advertisement

এই মুহূর্তে বেগনি টুপির মালিক বুমরা। তিনি ১১ ম্যাচে নিয়েছেন ১৭টি উইকেট। দ্বিতীয় স্থানে রয়েছেন নটরাজন। তিনি পেয়েছেন ১৫টি উইকেট। বৃহস্পতিবার নটরাজন বেগনি টুপি পাওয়ার পর মেয়ের সঙ্গে খুনসুটি করেন। ম্যাচ শেষে মেয়েকে কোলে নিয়ে তাঁকে পরিয়ে দিয়েছিলেন বেগনি টুপি। পরে মেয়ে আবার তাঁকে সেই টুপি ফিরিয়ে দেয়।

তবে নটরাজনের মাথায় সেই টুপি এক দিনের বেশি স্থায়ী হয়নি। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তিন উইকেট নেন বুমরা। ফেরত পেয়ে যান বেগনি টুপিও। বুমরা শুধু যে উইকেট নিচ্ছেন তা-ই নয়, রানও আটকে রাখছেন। ফলে বিপক্ষের উপর চাপ বেড়ে যাচ্ছে।

Advertisement

বুমরা এবং নটরাজন ছাড়াও বেগনি টুপি পাওয়ার লড়াইয়ে রয়েছেন হর্ষল পটেল (১৪), সুনীল নারাইন (১৩), মাথিসা পাথিরানার (১৩) মতো বোলারেরা। ১৪ উইকেট নিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে মুস্তাফিজুর রহমান রয়েছেন। কিন্তু বাংলাদেশের এই বোলার দেশে ফিরে গিয়েছেন। এ বারের আইপিএলে আর খেলবেন না তিনি। ফলে বেগনি টুপি পাওয়ার লড়াইয়ে আর নেই মুস্তাফিজুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন