IPL 2023

বিরাট পর্ব অতীত, আইপিএলের ব্যস্ততা ভুলে প্রাক্তন সতীর্থের পাশে মানবিক গম্ভীর

আইপিএলে লখনউ ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে চাপে আছেন গম্ভীর। চোটের জন্য ছিটকে গিয়েছেন রাহুল এবং উনাদকাট। তার মধ্যেও সমাজমাধ্যমে প্রাক্তন সতীর্থের সাহায্যের আর্জি চোখ এড়ায়নি গম্ভীরের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:৩৩
Share:

বিপদের সময় প্রাক্তন সতীর্থের পাশে দাঁড়ালেন গম্ভীর। —ফাইল ছবি।

বিরাট কোহলির সঙ্গে ঝগড়ায় জড়িয়ে সম্প্রতি খবরের শিরোনামে উঠে এসেছিলেন গৌতম গম্ভীর। আইপিএলের মাঝে আরও এক বার শিরোনামে উঠে এলেন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর।

Advertisement

এ বার কোনও বিতর্কে জড়াননি। কোহলির সঙ্গে বিবাদ না মিটলেও অন্য এক ক্রিকেটারের বিপদে পাশে দাঁড়ালেন গম্ভীর। পারিবারিক সমস্যায় পড়ে সমাজমাধ্যমে সাহায্যের আবেদন জানিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার রাহুল শর্মা। তাঁর আবেদন দেখে সাহায্যের হাত বাড়িয়ে দেন। গম্ভীর পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ। আইপিএলের ব্যস্ততার মাঝেই রাহুলের শাশুড়িকে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন গম্ভীর। মস্তিষ্কে রক্তক্ষরণের ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন রাহুলের শাশুড়ি। বিষয়টি জানার পর দ্রুত সেরা চিকিৎসার ব্যবস্থা করে দেন কলকাতা নাইট রাইডার্সকে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন করা প্রাক্তন অধিনায়ক।

গম্ভীরের সাহায্যের কথা জানিয়ে সমাজমাধ্যমে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাহুল। গম্ভীরকে সেরা বলে মন্তব্য করেছেন দেশের হয়ে চারটি এক দিনের ম্যাচ এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা রাহুল। ভারতীয় দলের সঙ্গে তিনি শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন। আইপিএল খেলেছেন চেন্নাই সুপার কিংস, দিল্লি ডেয়ারডেভিলস, ডেকান চার্জার্স এবং পুনে ওয়ারিয়র্সের হয়ে। গম্ভীরের মানবিক ভূমিকার প্রশংসা করেছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

আইপিএল দল নিয়ে কিছুটা উদ্বেগে রয়েছেন গম্ভীর। চোটের জন্য ছিটকে গিয়েছেন লখনউ অধিনায়ক লোকেশ রাহুল। অনুশীলনে চোট পেয়ে ছিটকে গিয়েছেন বাঁহাতি জোরে বোলার জয়দেব উনাদকাটও। তাঁরা দু’জনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দলে ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন