IPL 2023

কলকাতার বিরুদ্ধে শতরান করেই ভারতীয় ক্রিকেট সমর্থকদের একহাত নিলেন ইংরেজ ব্যাটার

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫৫ বলে ১০০ করেন ব্রুক। ইংরেজ ব্যাটারের দাপটে ২২৮ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। ব্রুক নিজের জাত চেনালেন শুক্রবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১২:৪৪
Share:

হায়দরাবাদ ১৩ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কেনে ব্রুককে। —ফাইল চিত্র

ইডেনে শতরান করলেন হ্যারি ব্রুক। কিন্তু সেই রান তাঁর কাছে ভারতীয় ক্রিকেট সমর্থকদের সপাটে জবাব। এমনটাই জানালেন ইংরেজ ব্যাটার। বেশ কিছু দিন ধরে তাঁকে কটাক্ষ শুনতে হচ্ছিল ভারতীয় সমর্থকদের থেকে। ব্রুক জানালেন, সেই সব সমালোচনার উত্তর ছিল ইডেনে শতরান।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫৫ বলে ১০০ করেন ব্রুক। ইংরেজ ব্যাটারের দাপটে ২২৮ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। ব্রুক নিজের জাত চেনালেন শুক্রবার। ১২টি চার এবং তিনটি ছক্কা মারা ব্রুক বলেন, “দুর্দান্ত দর্শক। দারুণ উপভোগ করলাম। নিজের উপর চাপ নিয়ে ফেলেছিলাম একটু। সমাজমাধ্যমে দেখছিলাম যে, আমাকে খারাপ বলা হচ্ছে। সমালোচনা করা হচ্ছে। এ বার অনেক ভারতীয় ক্রিকেট সমর্থক আমাকে ভাল বলবেন। গত কয়েক দিন ধরে যদিও তাঁরা আমাকে কটাক্ষ করছিলেন। সত্যি বলতে, ভাল লাগছে তাঁদের মুখ বন্ধ করতে পেরে।”

হায়দরাবাদ ১৩ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কেনে ব্রুককে। এর আগে এত বেশি টাকা দিয়ে কখনও কোনও ক্রিকেটার কেনেনি হায়দরাবাদ। ২০১৬ সালের আইপিএলজয়ীরা বুঝিয়ে দিলেন কেন এত টাকা খরচ করে ব্রুককে কেনা হয়েছে।

Advertisement

প্রথমে ব্যাট করে ২২৮ রান করে হায়দরাবাদ। জবাবে কলকাতা থেমে যায় ২০৫ রানে। ইডেনে ২৩ রানে হেরে যায় কলকাতা। রিঙ্কু সিংহ এবং নীতীশ রানা চেষ্টা করেছিলেন দলকে জেতানোর। কিন্তু শেষ পর্যন্ত তাঁরা পারলেন না। কলকাতা জিতলে রান তাড়া করে জেতার ক্ষেত্রে আইপিএলে ইতিহাস তৈরি করত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন