IPL 2024

গম্ভীর-মন্ত্রে কী ভাবে বদলে গিয়েছে কেকেআর? লখনউকে হারিয়ে জানালেন দলের বোলার

লখনউ সুপার জায়ান্ট থেকে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েই দলকে বদলে ফেলেছেন গৌতম গম্ভীর। লখনউ ম্যাচ জেতার পর দলের বোলার জানালেন গম্ভীর-মন্ত্রে সাফল্যের কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৮:৪৩
Share:

গৌতম গম্ভীর। ছবি: এক্স।

লখনউ সুপার জায়ান্ট থেকে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েই দলকে বদলে ফেলেছেন গৌতম গম্ভীর। লিগের শীর্ষে রয়েছে কেকেআর। প্লে-অফের দিকে এক পা বাড়িয়েই রেখেছে। গম্ভীর যে ঘরানার ক্রিকেট খেলতে চান, গোটা দল সেটাই অনুসরণ করছে বলে দাবি করলেন হর্ষিত রানা।

Advertisement

রবিবারের ম্যাচে হর্ষিত তিনটি উইকেট নিয়েছেন। কিন্তু নির্বাসনের কারণে নিজের উচ্ছ্বাস প্রকাশে ছিলেন সংযত। প্রতিটি উইকেটের পরেই মুখে আঙুল দিয়ে কিছু না বলার ভঙ্গি করেছেন। বোঝাই গিয়েছে, নতুন করে বিতর্কে জড়াতে রাজি নন।

রবিবার লখনউকে হারানোর পর হর্ষিত বলেছেন, “আমরা উইকেটের চরিত্র ভাল ভাবে বুঝতে পেরেছিলাম। কোথায় বল করতে হবে সেটা ঠিক করে নিয়েছিলাম। আসলে গম্ভীর যে ঘরানার ক্রিকেট খেলতে পছন্দ করেন, সেটাতেই আমরা ফোকাস করছি।”

Advertisement

তাঁর সংযোজন, “ম্যাচের মোড় কী ভাবে নিজেদের দিকে ঘুরিয়ে দিতে হয়, সেটা গম্ভীর ভাল করেই জানেন। যেমন আজকের কথাই ধরুন। বোলারদের খোলা মনে খেলার পরামর্শ দিয়েছিলেন। কোথায় বল করতে হবে সে ব্যাপারে বোলারদেরই সিদ্ধান্ত নিতে বলেছিলেন। আমরা সেটাই করেছি।”

চলতি মরসুমে প্রচুর রান খরচ করেছেন মিচেল স্টার্ক। তবে অস্ট্রেলিয়ার পেসারকে নিয়ে ভাবতে চান না হর্ষিত। বলেছেন, “স্টার্ক কত রান দিয়েছে সেটা নিয়ে আমরা ভাবছিই না। ওর উপর দলের প্রত্যেকের বিশ্বাস রয়েছে। গত ম্যাচে আমাদের জিতিয়েছে। ওকে নিয়ে কোনও সন্দেহের জায়গা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন