CSK

Mahendra Singh Dhoni: ধোনির থেকে শেখা অভিজ্ঞতা কোহলীর দলে কাজে লাগাতে চাইছেন ডুপ্লেসি

এত দিন তিনি ছিলেন মহেন্দ্র সিংহ ধোনির শিবিরে। এ বার তিনি বিরাট কোহলীর শিবিরে। তা-ও একেবারে অধিনায়ক পদে আসীন হয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৯:৩২
Share:

ধোনির সঙ্গে ডুপ্লেসি। ফাইল ছবি

এত দিন তিনি ছিলেন মহেন্দ্র সিংহ ধোনির শিবিরে। এ বার তিনি বিরাট কোহলীর শিবিরে। তা-ও একেবারে অধিনায়ক পদে আসীন হয়েছেন। অধিনায়ক ধোনিকে কাছ থেকে দেখার পর অনেক কিছুই শিখেছেন ফ্যাফ ডুপ্লেসি। এ বার সেটাই তিনি কাজে লাগাতে চাইছেন আরসিবি-তে।

Advertisement

আইপিএলের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে ডুপ্লেসি বলেছেন, “এমএস ধোনির অধীনে এত দিন খেলতে পেরে আমি সত্যিই ভাগ্যবান। কী ভাবে ওর মস্তিষ্ক কাজ করে সেটা অনেকদিন ধরে কাছ থেকে দেখেছি। ওর দল পরিচালনা করার পদ্ধতিও জানতে পেরেছি। সেটাই কাজে লাগাতে চাই।”

নেতৃত্বের দায়িত্ব কাঁধে চাপলেও ডুপ্লেসি ঘাবড়াচ্ছেন না। জানিয়েছেন, দলের ‘লিডারশিপ গ্রুপ’ তাঁকে সর্বদা সাহায্য করার জন্যে রয়েছে। কারা রয়েছেন এই লিডারশিপ গ্রুপে। ডুপ্লেসি বলেছেন, “বিরাট অনেক দিন ধরে দেশের অধিনায়ক ছিল। ভারতীয় দল এবং আরসিবি-কে অনেক দিন নেতৃত্ব দিয়েছে। সেই অভিজ্ঞতা এবং জ্ঞান ওর থেকে নিতে পারি। একই কথা প্রযোজ্য ম্যাক্সির (গ্লেন ম্যাক্সওয়েল) ক্ষেত্রেও। টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক ম্যাচে নেতৃত্ব দিয়েছে। তাই ওর ভাবনা কাজে লাগাতেই পারি। দীনেশ কার্তিকও রয়েছে। আমি ভাগ্যবান যে দলের মধ্যে এত নেতা রয়েছে।”

Advertisement

ডুপ্লেসি আরও বলেছেন, “সবাইকে যতটা বেশি পারব কাজে লাগানোর চেষ্টা করব। আমি নিজে অনেক দিন ধরে বিভিন্ন নেতার থেকে শিখেছি। সেগুলোও কাজে লাগানোর চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন