Pat Cummins

Pat Cummins: চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন কামিন্স, চিকিৎসা করাতে ফিরছেন অস্ট্রেলিয়া

বড় ধাক্কা খেল কেকেআর। কোমরের পিছনের অংশের চোটে কাবু কামিন্স। চিকিৎসার জন্য তিনি ফিরে যাচ্ছেন দেশে। প্রতিযোগিতায় তাঁকে আর পাবে না কেকেআর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১১:৩৫
Share:

প্যাট কামিন্স। ছবি: আইপিএল

চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্স। কলকাতা নাইট রাইডার্সের এই অস্ট্রেলীয় জোরে বোলার আর খেলতে পারবেন না প্রতিযোগিতায়।

কামিন্স কোমরের পিছনের অংশের চোটে কাবু। বল এবং ব্যাট করতেও সমস্যা হচ্ছে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের। চিকিৎসার জন্য তিনি দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সিডনিতে তিনি চিকিৎসা করাবেন বলে জানা গিয়েছে। ফলে প্রতিযোগিতার বাকি ম্যাচগুলিতে কামিন্সকে আর পাবে না কেকেআর। সুস্থ হতে তাঁর দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে বলে প্রাথমিক ভাবে মনে করছেন চিকিৎসকরা। তিনি সম্ভবত দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজও খেলতে পারবেন না।

Advertisement

আইপিএলের প্লে অফের দৌড়ে থাকা কেকেআর শনিবার খেলবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। গত ম্যাচেই মম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ছন্দে ফেরেন তিনি। এক ওভারে তিন উইকেট তুলে নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। যদিও তার আগে পর পর চারটি ম্যাচে তাঁকে প্রথম একাদশের বাইরে রেখেছিল কেকেআর। কিন্তু চোটের জন্য ছন্দে ফেরা এই জোরে বোলারকে ছাড়াই পরিকল্পনা করতে হবে কেকেআর-কে। এ বারের আইপিএলে পাঁচটি ম্যাচ খেলে সাতটি উইকেট পেয়েছেন কামিন্স। দুর্দান্ত ব্যাট করেও দলকে একটি ম্যাচে জয় এনে দেন তিনি।

Advertisement

চোটের জন্য শেষ দু’টি ম্যাচে কেকেআর পায়নি ছন্দে থাকা জোরে বোলার উমেশ যাদবকে। শনিবারের ম্যাচেও উমেশ খেলতে না পারলে শ্রেয়স আয়ারদের নতুন করে ভাবতে হবে দলের বোলিং আক্রমণ নিয়ে। অঙ্কের হিসেবে এখনও আইপিএলের নকআউট পর্বে যাওয়ার সুযোগ রয়েছে কলকাতার সামনে। সেই সময় চোটের জন্য কামিন্সের ছিটকে যাওয়া নিশ্চিত ভাবেই কলকাতার জন্য হতাশার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন