KL Rahul

IPL 2022: দলের বিদায় এলিমিনেটর থেকেই, ব্যাট হাতে আইপিএলে অনন্য নজির রাহুলের

আইপিএলের অন্যতম সেরা ধারাবাহিক ব্যাটার তিনি। তবে আইপিএলের ফাইনাল এখনও স্বপ্ন রয়ে গিয়েছে তাঁর কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৮:১২
Share:

রানের বন্যা রাহুলের ব্যাটে ফাইল ছবি

আইপিএলে এ বার নতুন দল ছিল লখনউ সুপার জায়ান্টস। সেই নতুন দলের অধিনায়ক হয়েছিলেন তিনি। পঞ্জাব কিংসের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছেড়ে আসাটা সহজ ছিল না। কিন্তু তিনি যে বাকিদের থেকে আলাদা, সেটা ইতিমধ্যেই প্রমাণ করেছেন কেএল রাহুল। দল হয়তো এলিমিনেটর থেকে বিদায় নিয়েছে, কিন্তু রাহুলের ব্যাটে রানের কোনও কমতি ছিল না। এ বারও প্রচুর রান করে নজির গড়ে ফেলেছেন তিনি।

রাহুলই আইপিএলের প্রথম ব্যাটার, যিনি চার মরসুম ৬০০ বা তাঁর বেশি রান করলেন। এ বার ১৫টি ইনিংসে ৬১৬ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩৫.৩৮। দু’টি শতরানের পাশাপাশি চারটি অর্ধশতরান রয়েছে তাঁর।

Advertisement

গত মরসুমে ১৩ ম্যাচে ৬২৬ রান করেছিলেন রাহুল। তার আগের বছর ১৪ ম্যাচে ৬৭০ রান করেছেন। ২০১৮ সালে সমসংখ্যক ম্যাচে ৬৫৯ রান করেন। ২০১৯ সালে মাত্র সাত রানের জন্য ৬০০ রানের গণ্ডি হাতছাড়া করেন। না হলে পরপর পাঁচ মরসুমে ৬০০ বা তাঁর বেশি রানের অনন্য নজির গড়ে ফেলতে পারতেন।

আইপিএলের অন্যতম সেরা ধারাবাহিক ব্যাটার তিনি। তবে আইপিএলের ফাইনাল এখনও স্বপ্ন রয়ে গিয়েছে তাঁর কাছে। প্রতি বার তিনি ব্যাট হাতে রান পেলেও দল ভাল কিছু করে দেখাতে পারে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন