IPL 2022

IPL 2022: আইপিএলে রিয়ান পরাগের আচরণের জোর সমালোচনা

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে একটি ক্যাচ ধরার পরে রিয়ানের আচরণ দেখে ক্ষুব্ধ ম্যাথু হেডেন। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৫:১০
Share:

রিয়ানের এই আচরণের সমালোচনা শুরু হয়েছে ছবি: টুইটার

খেলা চলাকালীন রাজস্থান রয়্যালসের ক্রিকেটার রিয়ান পরাগের আচরণে ক্ষুব্ধ প্রাক্তন ক্রিকেটার ম্যাথু হেডেন। রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টসের মধ্যে খেলায় যখন এই ঘটনা ঘটে তখন ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন হেডেন। সঙ্গে সঙ্গে তিনি রিয়ানের সমালোচনা করেন। তাঁকে পরামর্শও দেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার।

লখনউয়ের বিরুদ্ধে ১৯তম ওভারে মার্কাস স্টোইনিসের মারা বল অনেকটা ছুটে তালুবন্দি করেন রিয়ান। তিনি ক্যাচের দাবি করলেও রিপ্লে দেখে তা বাতিল করেন তৃতীয় আম্পায়ার। তাঁর যুক্তি ছিল, রিয়ানের হাতে পৌঁছনোর আগে বল মাটিতে পড়েছে। তার পরের ওভারে স্টোইনিসের আরও একটি উঁচু শট সহজে ধরেন রিয়ান। তার পরে তিনি এমন ভাব করেন যেন মাটির একটু উপরেই ক্যাচ ধরেছেন। প্রথম ক্ষেত্রে আউট না দেওয়ায় খানিকটা ব্যঙ্গই করেন তৃতীয় আম্পায়ারকে।

Advertisement

সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন হেডেন। রিয়ানের উচ্ছ্বাস প্রকাশ দেখে অসন্তুষ্ট হেডেন বলেন, ‘‘ওহে তরুণ, তোমার জন্য আমার কিছু পরামর্শ রয়েছে। অনেক দিন তো খেলতে হবে। আমাদের সকলেরই দীর্ঘ স্মৃতি রয়েছে। কখনও এমন উত্তেজিত হাবভাব কোরো না। কারণ, এগুলো দ্রুত তোমার বিরুদ্ধেই ফিরে আসতে পারে।’’

এর আগেও আইপিএলে সমালোচনার মুখে পড়েন রিয়ান। বিরাট কোহলীকে আউট করার পর তাঁর উচ্ছ্বাস দেখে সমালোচনা করেন অনেকে। মহম্মদ সিরাজ এবং হর্ষল পটেলের সঙ্গেও মাঠে বাগযুদ্ধে জড়ান তিনি। যাবতীয় সমালোচনার পাল্টা জবাব দেন রিয়ান। কটাক্ষের সুরে অসমের ক্রিকেটার নেটমাধ্যমে লেখেন, ‘কুড়ি বছর পর কেউ আর পাত্তা দেবে না। জীবন এর থেকে অনেক বেশি। উপভোগ করুন।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন