IPL 2022

IPL 2022: ও খেলত কোথায়? সারা ক্ষণ পার্টি করত! ওয়ার্নারের বিরুদ্ধে কে করলেন এমন বিস্ফোরক অভিযোগ

২০০৯ সালে দিল্লি দলে যোগ দেন ওয়ার্নার। ২০১৩ সাল পর্যন্ত সেখানে থাকার পরে তিনি সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেন। সেখানে আট বছর কাটানোর পরে এ বারের নিলামে ৬ কোটি ২৫ লক্ষ টাকায় ফের অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে কেনে দিল্লি। এ বারের আইপিএলে ৫৯.৩৩ গড়ে ৩৫৬ রান করেছেন ওয়ার্নার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৪:৩৯
Share:

ওয়ার্নারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ছবি: আইপিএল

দ্বিতীয় বারের জন্য দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়ে দুরন্ত ছন্দে রয়েছেন ডেভিড ওয়ার্নার। এই দলের হয়েই তাঁর আইপিএলে কেরিয়ার শুরু হয়েছিল। এ বারের প্রতিযোগিতায় অনেকে ওয়ার্নারের খেলার প্রশংসা করলেও তাঁকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন দিল্লিতে এক সময় ওয়ার্নারের অধিনায়ক বীরেন্দ্র সহবাগ।
সম্প্রতি একটি সাক্ষাৎকারে সহবাগ বলেন, ‘‘আমি কয়েক জন ক্রিকেটারের বিরুদ্ধে ক্ষুব্ধ ছিলাম। তার মধ্যে এক জন ছিল ওয়ার্নার। কারণ শুরুর দিকে ও অনুশীলন বা খেলার থেকে বেশি পার্টি করত। কয়েক জন ক্রিকেটারের সঙ্গে ওর ঝগড়াও হয়েছিল। কয়েকটি ম্যাচের জন্য ওকে বাড়ি পাঠিয়ে দিয়েছিলাম। মাঝে মাঝে এ বাবে শিক্ষা দিতে হয়।’’

Advertisement

অনেক সময় আইপিএলের মতো প্রতিযোগিতায় এসে তরুণ ক্রিকেটারদের পদস্খলন হয় বলেই জানিয়েছেন সহবাগ। তিনি বলেন, ‘‘ওয়ার্নার নতুন ছিল। তাই ওকে এটা বোঝানো দরকার ছিল যে দল সবাইকে নিয়ে হয়। অনেকেই ভাল খেলার চেষ্টা করে। কোনও এক জনের জন্য সেই পরিবেশ নষ্ট হোক, সেটা আমরা চাইনি। তাই ওকে দলের বাইরে রেখেছিলাম।’’

২০০৯ সালে দিল্লি দলে যোগ দেন ওয়ার্নার। ২০১৩ সাল পর্যন্ত সেখানে থাকার পরে তিনি সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেন। সেখানে আট বছর কাটানোর পরে এ বারের নিলামে ৬ কোটি ২৫ লক্ষ টাকায় ফের অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে কেনে দিল্লি। এ বারের আইপিএলে ৫৯.৩৩ গড়ে ৩৫৬ রান করেছেন ওয়ার্নার। দিল্লির হয়ে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন