IPL 2022

IPL 2022: ম্যাচ রেফারি, আম্পায়ারদের বিচারে গুজরাত-চেন্নাই ম্যাচের সেরা ঋদ্ধি

আইপিএলের শুরুর দিকে দলে সুযোগ না পেলেও যে দিন থেকে সুযোগ পাচ্ছেন নিজের খেলার ছাপ ফেলছেন। তিনি যে এখনও ফুরিয়ে যাননি, টি২০-র মতো তরুণদের প্রতিযোগিতাতেও ম্যাচের সেরা হয়ে সেটা বুঝিয়ে দিলেন ঋদ্ধি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ১৯:৪৮
Share:

ম্যাচের সেরা ঋদ্ধি ছবি: আইপিএল

আইপিএলের শেষ দিকের খেলাগুলিতে দেখা যাচ্ছে লক্ষ্য কম থাকলেও সেই লক্ষ্যপূরণে সমস্যা হচ্ছে দলগুলির। চেন্নাই সুপার কিংসের করা ১৩৩ রান তাড়া করতে গিয়েও তিন উইকেট পড়ে যায় গুজরাত টাইটান্সের। কিন্তু এক দিকে টিকে ছিলেন ঋদ্ধিমান সাহা। অর্ধশতরান করেন তিনি। তাই ম্যাচে রেফারি ও আম্পায়ারদের বিচারে ম্যাচের সেরা ঋদ্ধি।

১৩৩ রান তাড়া করতে নেমে প্রথম বল থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন ঋদ্ধিমান। পাওয়ার প্লে কাজে লাগিয়ে দ্রুত রান করতে থাকেন তিনি। বড় শট খেলতে ভয় পাচ্ছিলেন না তিনি। ভাগ্যও অবশ্য তাঁকে সঙ্গ দেয়। শুভমন গিলের সঙ্গে অর্ধশতরানের জুটি বাঁধেন ঋদ্ধি। শুভমন, ওয়েড, হার্দিকরা আউট হয়ে গেলেও এক দিকে টিকে ছিলেন বাংলার উইকেটরক্ষক।

Advertisement

শেষ পর্যন্ত ডেভিড মিলারের সঙ্গে মিলে দলকে জয়ে নিয়ে যান ঋদ্ধিমান। ৫৭ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন আটটি চার ও একটি ছক্কা। কোনও সময় তাঁকে দেখে মনে হয়নি, চাপে রয়েছেন। আইপিএলের শুরুর দিকে দলে সুযোগ না পেলেও যে দিন থেকে সুযোগ পাচ্ছেন নিজের খেলার ছাপ ফেলছেন। তিনি যে এখনও ফুরিয়ে যাননি, টি২০-র মতো তরুণদের প্রতিযোগিতাতেও ম্যাচের সেরা হয়ে সেটা বুঝিয়ে দিলেন ঋদ্ধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন