Rishabh Pant

ডাগআউটে বিশাল জার্সি, তবু লখনউ ম্যাচে দেখা গেল না পন্থকে, সুস্থ কি হননি ঋষভ?

গত বছর গাড়ি দুর্ঘটনার পর থেকে এক বারও প্রকাশ্যে দেখা যায়নি পন্থকে। তাঁকে অন্তত ডাগআউটে দেখার আশা করেছিলেন অনেকে। সে আশা পূরণ হল না শনিবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২২:৩৩
Share:

দিল্লির ডাগআউটে দেখা গেল পন্থকে। — ফাইল চিত্র

আইপিএলে তাদের প্রথম ম্যাচ খেলতে শনিবার মাঠে নামল দিল্লি ক্যাপিটালস। তবে গোটা ম্যাচে এক বারও দেখা গেল না ঋষভ পন্থকে। গত বছর গাড়ি দুর্ঘটনার পর থেকে এক বারও প্রকাশ্যে দেখা যায়নি পন্থকে। তিনি নিজে সমাজমাধ্যমে একাধিক ছবি পোস্ট করেছেন। তাতে সমর্থকদের খিদে মেটেনি। তাঁকে অন্তত ডাগআউটে দেখার আশা করেছিলেন অনেকে। সে আশা পূরণ হল না শনিবার।

Advertisement

ম্যাচ শুরুর কিছু ক্ষণ পরে একটি ছবি পোস্ট করে দিল্লি। দেখা যায়, ডাগআউটের ছাদের উপরে পন্থের একটি জার্সি টাঙানো রয়েছে। অর্থাৎ, শারীরিক ভাবে হাজির না থাকলেও পন্থ যাতে দলের সঙ্গেই থাকতে পারেন, সেটাই ছিল দিল্লির উদ্দেশ্য। দিল্লির ডাগআউটে সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং সবাইকেই দেখা গিয়েছে। শুধু থাকলেন না পন্থ। আগামী দিনে তাঁকে আনা হবে কিনা, সেটা অবশ্য এখনও জানানো হয়নি।

উল্লেখ্য, শনিবার লখনউ ম্যাচের আগে দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) ডিরেক্টর শ্যাম শর্মা বলেছিলেন, ‘‘আমরা ঋষভ পন্থের আতিথেয়তার জন্য প্রস্তুত। পন্থ যাতে স্বচ্ছন্দে আইপিএলের খেলা দেখতে পারে, তা নিশ্চিত করা হচ্ছে। আমরা ওর সব কিছুর খেয়াল রাখব। বাড়ি থেকে নিয়ে আসা থেকে পৌঁছে দেওয়া পর্যন্ত আমাদের দায়িত্ব। দলের ডাগআউট পর্যন্ত পন্থের জন্য বিশেষ র‌্যাম্প তৈরি করা হয়েছে।’’

Advertisement

দিল্লির কোচ পন্টিংও দলের খেলার দিনগুলিতে পন্থকে পাশে চেয়েছেন। তিনি বলেছিলেন, ‘‘পন্থের সঙ্গে আমার কথা হয়েছে। আশা করছি এই মরসুমেও আমরা ওকে পাশে পাব। আমাদের ঘরের ম্যাচগুলিতে পন্থ মাঠে এলে ভীষণ খুশি হব। ডাগআউট বা সাজঘরে যেখানে স্বচ্ছন্দ মনে করবে, সেখানেই থাকতে পারে। পন্থ থাকলে সেটা দলের জন্যও বিশেষ ব্যাপার হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন