IPL 2023

৭৪ ম্যাচের আইপিএলে খেলেছেন সাড়ে ১২ ওভার! তবু পুরো ২ কোটি টাকাই পাবেন ক্রিকেটার

আইপিএলের প্রথম ম্যাচে নেমেছিল গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। সেই ম্যাচে সাড়ে ১২ ওভার মাঠে ছিলেন এক ক্রিকেটার। আর খেলার সুযোগ নেই। তবু পুরো বেতনই পাবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২১:৪০
Share:

পুরো আইপিএল না খেলেও ২ কোটি টাকা ক্রিকেটারের পকেটে। — ফাইল চিত্র

প্রতিযোগিতা শুরুর আগে তাঁকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। কিন্তু আইপিএলের প্রথম ম্যাচে খেলতে গিয়েই ছিটকে গিয়েছেন কেন উইলিয়ামসন। একটি ক্যাচ নিতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছেন তিনি। ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন নিউ জ়‌িল্যান্ডের এই ব্যাটার। প্রতিযোগিতায় আর খেলতে না পারলেও বেতনের পুরো টাকা তাঁকে দিচ্ছে গুজরাত টাইটান্স।

Advertisement

আগে হায়দরাবাদ দলে ছিলেন তিনি। ১৪ কোটি টাকায় ধরে রেখেছিল তারা। কিন্তু গত বার ব্যাট হাতে খারাপ খেলার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। নিলামে উইলিয়ামসনের জন্য বিড করেছিল একমাত্র গুজরাতই। ২ কোটি টাকায় কিনে নেয় তারা।

আইপিএলের নিয়ম অনুযায়ী, যদি কোনও ক্রিকেটার প্রতিযোগিতা শুরু হওয়ার আগে চোট পান এবং ছিটকে যান, তা হলে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিকে ওই ক্রিকেটারকে টাকা দিতে হবে না। ওই ক্রিকেটার যদি পরের দিকে কিছু ম্যাচে খেলতে পারেন, তা হলে তাঁকে টাকা দেওয়া দেওয়া হবে। সেটাও ম্যাচে খেলার ভিত্তিতে। কিন্তু কোনও ক্রিকেটার প্রতিযোগিতা চলাকালীন চোট পেলে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজ়িকে চিকিৎসার খরচ দিতে হবে। তিনি আর প্রতিযোগিতায় খেলতে না পারলেও পুরো টাকাই দিতে হবে।

Advertisement

যদি কোনও ক্রিকেটার জাতীয় দলে যোগ দেওয়ার জন্যে মাঝপথে প্রতিযোগিতা ছেড়ে যান, তা হলে ম্যাচ অনুযায়ী টাকা পাবেন তিনি। পরে যাঁরা যোগ দেবেন, তাঁদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। উইলিয়ামসনের মতো বেঙ্গালুরুর রিসি টপলি ছিটকে গেলেও পুরো টাকা পাবেন। তেমনই ঝে রিচার্ডসন ও যশপ্রীত বুমরার আগে থেকে চোট থাকায় কোনও টাকা পাবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন